‘মাসুদা চৌধুরীর মৃত্যুতে জাতি একজন নিষ্ঠাবান শিক্ষাবিদকে হারালো’

ঢাকাটাইমস ডেস্ক
 | প্রকাশিত : ১৩ সেপ্টেম্বর ২০২১, ১৫:০৪

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের অবসরপ্রাপ্ত শিক্ষক ও জাতীয় সংসদ সদস্য অধ্যাপক মাসুদা এম রশিদ চৌধুরীর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের (এনইউ) উপাচার্য প্রফেসর ড. মো. মশিউর রহমান।

সোমবার এক শোকবার্তায় উপাচার্য বলেন, ‘মাসুদা এম রশিদ চৌধুরী একজন ভালো মানুষ ছিলেন। তিনি অত্যন্ত সৎ, আদর্শবান, বিনয়ী ও সদালাপী শিক্ষক ছিলেন। ঢাকা বিশ্ববিদ্যালয় সমাজবিজ্ঞান বিভাগে শিক্ষার পাশাপাশি সহপাঠ কার্যক্রমেও অধ্যাপক মাসুদা চৌধুরী ছিলেন আন্তরিক ও নিবেদিতপ্রাণ। তিনি বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোর (বিএনসিসি) ও রোভার স্কাউট আন্দোলনেও গভীরভাবে সম্পৃক্ত ছিলেন। তিনি শিক্ষার্থীবান্ধব একজন অধ্যাপক ছিলেন। তাঁর মৃত্যুতে বাংলাদেশের সমাজবিজ্ঞান অঙ্গন একজন নিষ্ঠাবান শিক্ষককে হারালো।’

শোকবার্তায় উপাচার্য প্রয়াত এই অধ্যাপকের বিদেহী আত্মার শান্তি কামনা করেন এবং শোক-সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

জাতীয় পার্টির (জাপা) প্রেসিডিয়াম সদস্য ও জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য অধ্যাপিকা মাসুদা এম রশিদ চৌধুরী রবিবার দিবাগত রাত ৩টা ১৫ মিনিটে রাজধানীর বারডেম হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭০ বছর। মৃত্যুকালে তিনি এক ছেলে, এক মেয়েসহ অসংখ্য আত্মীয়স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন।

(ঢাকাটাইমস/১৩সেপ্টেম্বর/কেআর)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :