‘সরকার দেশকে ইউরোপ-আমেরিকার মতো উন্নত করতে চায়’

বড়লেখা (মৌলভীবাজার) প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১৩ সেপ্টেম্বর ২০২১, ১৮:৩৫ | প্রকাশিত : ১৩ সেপ্টেম্বর ২০২১, ১৮:১৯

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রী শাহাব উদ্দিন বলেছেন, ‘সরকার এই দেশকে ইউরোপ-আমেরিকার মতো উন্নত দেশ করতে চায়। উন্নত দেশ করতে হলে যারা গরীব, অসহায়, যারা একটু পেছনে পড়ে আছে তাদেরকে টেনে তুলে এগিয়ে নিয়ে যেতে হবে।’

রবিবার দুপুরে মৌলভীবাজারের বড়লেখা উপজেলার বিভিন্ন চা বাগানের হতদরিদ্র শ্রমিকদের মধ্যে অনুদানের চেক বিতরণ কার্যক্রমের উদ্বোধনী সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন মন্ত্রী। সমাজকল্যাণ মন্ত্রণালয় কর্তৃক পাঁচ হাজার টাকা করে এক হাজার ৮৭৯ জনের মাঝে ৯৩ লাখ ৯৫ হাজার টাকার এককালীন আর্থিক অনুদান বিতরণ করা হয়।

একই অনুষ্ঠানে মন্ত্রী সমাজকল্যাণ মন্ত্রণালয়ের জাতীয় সমাজকল্যাণ পরিষদের ৬৮ লাখ টাকা ব্যয়ে ১৭ জন হতদরিদ্র চা শ্রমিকের জন্য নির্মিত ১৭টি ঘরের চাবি হস্তান্তর করেন।

শাহাব উদ্দিন বলেন, ‘পিছিয়ে পড়া মানুষের অবস্থার পরিবর্তন করতে পারলে দেশ ইউরোপ-আমেরিকার মতো হয়ে যাবে। সেই কারণে সরকার গরীব মানুষকে সাহায্য করছে। বঙ্গবন্ধু জন্মগ্রহণ না করলে আরও ১০০ বছরেও এই স্বাধীন বাংলাদেশ আমরা পেতাম না। স্বাধীনতার স্বাদ ও লাল সবুজের এই সুন্দর পতাকা পেতাম না। কিন্তু এই স্বাধীন দেশ যখন জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে এগিয়ে যাচ্ছে, মান-মর্যাদা বৃদ্ধি পাচ্ছে, অভাব অনটন দূর হচ্ছে তখনই স্বাধীনতাবিরোধীরা ষড়যন্ত্র শুরু করে। এই ষড়যন্ত্রকারীদের বিরুদ্ধে আমাদেরকে সাবধান থাকতে হবে।’

ইউএনও খন্দকার মুদাচ্ছির বিন আলীর সভাপতিত্বে উপজেলা ভাইস চেয়ারম্যান মোহাম্মদ তাজ উদ্দিনের সঞ্চালনায় উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত সভায় বক্তব্য দেন উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম সুন্দর, থানার ওসি মো. জাহাঙ্গীর হোসেন, উপজেলা সমাজসেবা কর্মকর্তা সাইফুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আব্দুল লতিফ, উত্তর শাহবাজপুর ইউপি চেয়ারম্যান আহমদ জুবায়ের লিটন, দক্ষিণভাগ উত্তর ইউপি চেয়ারম্যান এনাম উদ্দিন, দক্ষিণভাগ দক্ষিণ ইউপি চেয়ারম্যান আজির উদ্দিন, সদর ইউপি চেয়ারম্যান সিরাজ উদ্দিন, সরকারি ঘর পাওয়া চা শ্রমিকের পক্ষ থেকে মিলন নায়েক, অনুদান পাওয়া চা শ্রমিক রাজেন্দ্র ভৌমিক, সবিতা নায়েক প্রমুখ।

পরে মন্ত্রী উপজেলা পরিষদ প্রাঙ্গণে উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান তাজ উদ্দিনের ব্যক্তিগত উদ্যোগ নেওয়া ৫০ হাজার বৃক্ষরোপণ কর্মসূচির অংশ হিসেবে মন্ত্রী দুটি কাঁঠাল, দুটি আম ও একটি জাম গাছের চারা রোপণ করেন। পরে অনুষ্ঠানে উপস্থিত লোকজনের মাঝে ৫০০ ফলজ ও ওষুধি গাছের চারা বিতরণ করেন।

এর আগে সোমবার সকালে প্রধান অতিথি হিসেবে পরিবেশ ও বনমন্ত্রী শাহাব উদ্দিন এমপি নারী শিক্ষা একাডেমি ডিগ্রি কলেজের একাডেমিক ভবনের নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। নির্বাচিত বেসরকারি বিদ্যালয়গুলোর উন্নয়নের (রাজস্ব উন্নয়ন প্রকল্প) আওতায় চতুর্থ তলা ভিত বিশিষ্ট ভবনের প্রথম তলা নির্মাণে ব্যয় হবে এক কোটি তিন লাখ টাকা। শিক্ষা প্রকৌশল অধিদপ্তর কাজটি বাস্তবায়ন করবে।

(ঢাকাটাইমস/১৩সেপ্টেম্বর/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :