‘আ.লীগ জিতলেও গণতন্ত্র পরাজিত হয়েছে’

চট্টগ্রাম ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৩ সেপ্টেম্বর ২০২১, ২১:০৩

বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম বলেছেন, বর্তমান সরকার জনগণের ভোটে নির্বাচিত হয়নি। তারা জনগণের ভোট ডাকাতি করেছে। বিগত তিনটি সংসদ নির্বাচনে আওয়ামী লীগ জিতেছিল, কিন্তু গণতন্ত্র পরাজিত হয়েছে। বাংলাদেশ আজ ব্যর্থ রাষ্ট্রে পরিণত হয়েছে। এখানে কোথাও কোনো জবাবদিহিতা নেই। দেশের সবকিছু দলীয়করণ হয়ে গেছে। তারা যা খুশি তাই করে যাচ্ছে। কিন্তু আগামীতে বাংলাদেশে আর কোন প্রতারণার নির্বাচন দেশের মানুষ মানবে না। একদলীয় শাসন জনগণ আর মানবে না। শেখ হাসিনার অধীনে কোনো সুষ্ঠু নির্বাচন হওয়া সম্ভব নয়। তাই, নিরপেক্ষ সরকার ও নিরপেক্ষ নির্বাচন কমিশনের অধীনেই আগামী নির্বাচন হতে হবে। ভোট ডাকাতির নির্বাচন আর বাংলাদেশে হতে দেওয়া হবে না।

তিনি সোমবার বিকালে নগরীর মুরাদপুর মোড়স্থ মেহমান কমিউনিটি সেন্টারে পাঁচলাইশ থানা বিএনপির এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

মাহবুবের রহমান শামীম বলেন, আমরা গণতন্ত্রে বিশ্বাস করি। তাই হারানো গণতন্ত্র ফিরে আনার জন্য সংগ্রাম করতে হবে। আমাদের মনে রাখতে হবে, বাংলাদেশের জন্ম হয়েছিল সংগ্রামের মধ্য দিয়ে। আজকে গণতন্ত্র ফিরিয়ে আনতে হলে অবশ্যই সংগ্রাম করতে হবে। বেগম খালেদা জিয়ার মুক্তি ছাড়া কোনো নির্বাচন হবে না, হতে দেওয়া হবে না।

প্রধান বক্তার বক্তব্যে চট্টগ্রাম মহানগর বিএনপির আহবায়ক ডা. শাহাদাত হোসেন বলেন, ক্ষমতাসীন দল নির্বাচনী ব্যবস্থাকে সম্পূর্ণ ভেঙে ফেলেছে। মানুষের ভোটের অধিকার কেড়ে নিয়ে তারা গণতন্ত্রের লেবাসে একদলীয় সরকার প্রতিষ্ঠা করেছে।

বিশেষ অতিথির বক্তব্যে চট্টগ্রাম মহানগর বিএনপির সদস্য সচিব আবুল হাশেম বক্কর বলেন, বিএনপি এ দেশের সবচেয়ে বড় রাজনৈতিক দল। করোনার কারণে প্রায় দেড় বছর সাংগঠনিক কার্যক্রম বন্ধ ছিল। এখন করোনা পরিস্থিতি কিছুটা উন্নতি হওয়ায় চট্টগ্রাম মহানগরে ফের পুনর্গঠন প্রক্রিয়া শুরু করেছি। চট্টগ্রামে আমাদের হাজার হাজার নেতাকর্মী আছে। কিন্তু সে তুলনায় পদের সংখ্যা কম। তাই যোগ্য এবং ত্যাগী নেতাকর্মীদের মূল্যায়ন করে গুরুত্বপূর্ণ পদে রাখা হবে।

বিশেষ অতিথির বক্তব্যে চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির আহবায়ক আবু সুফিয়ান বলেন, বিগত একাদশ সংসদ নির্বাচনে জালিয়াতির মাধ্যমে ক্ষমতায় বসে সরকার উন্নয়নের নামে দেশে লুটপাট চালাচ্ছে। মানুষের ভোটাধিকার কেড়ে নিয়ে গণতন্ত্রকে হত্যা করেছে। বিনা অপরাধে রাজনৈতিক প্রতিহিংসার কারণে বেগম খালেদা জিয়াকে গৃহবন্দি করে রেখেছে। কিন্তু আমরা শহীদ জিয়ার লক্ষ কোটি কর্মীরা বেচে থাকতে বেগম খালেদা জিয়াকে নিঃশেষ হতে দিতে পারি না। আমাদেরকে গর্জে উঠতে হবে। অধিকার আদায় করে নিতে হবে।

পাঁচলাইশ থানা বিএনপির সভাপতি মামুনুল ইসলাম হুমায়ুনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মনির আহমেদ চৌধুরীর পরিচালনায় মতবিনিময় সভায় বিশেষ অতিথির বক্তব্য দেন- চট্টগ্রাম মহানগর বিএনপির সি. যুগ্ম আহবায়ক এমএ আজিজ, যুগ্ম আহবায়ক আব্দুস সাত্তার, এসএম সাইফুল আলম, এসকে খোদা তোতন, কাজী বেলাল উদ্দিন, ইয়াছিন চৌধুরী লিটন, শাহ আলম, ইস্কান্দার মির্জা।

(ঢাকাটাইমস/১৩সেপ্টেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :