গাইবান্ধায় জলাধার ভরাটে জনদুর্ভোগ: মেয়রের হস্তক্ষেপে স্বস্তি

গাইবান্ধা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৩ সেপ্টেম্বর ২০২১, ২২:৪৬

গাইবান্ধা জেলা পরিষদের জলাধার ভরাট করে মার্কেট নির্মাণের উদ্দেশ্যে জনদুর্ভোগ সৃষ্টি করে রাস্তার পাশে রাখা মালামাল দ্রুত সরিয়ে নেয়ার জন্য জেলা পরিষদের প্রধান নির্বাহীর বরাবর পৌর মেয়র একটি চিঠি দিয়েছেন। সোমবার বিকেলে ঢাকাটাইমসকে চিঠির বিষয়টি নিশ্চিত করেন পৌর মেয়র মতলুবর রহমান।

মেয়র স্বাক্ষরিত চিঠিতে বলা হয়েছে, জেলা পরিষদ কার্যালয়ের সম্মুখে মার্কেট নির্মাণের উদ্দেশ্যে ড্রেনের (খাল) পনি নিষ্কাশনের স্থান ভরাট করে সূত্রস্থ স্বারকের ১ ও ২ নং সর্ত ভঙ্গ করেছেন। ইহা ইমারত নির্মাণ বিধিমালা ১৯৯৬-এর পরিপন্থি বলেও চিঠিতে উল্লেখ করা হয়।

চিঠিতে পনি নিষ্কাশনের খাল ভরাট করার উদ্দেশ্যে খালের সামনে ও রাস্তার পার্শ্বে রাখা মালামাল জনস্বার্থে দ্রুত অপসারণের জন্যে অনুরোধ করা হয়।

এর আগে একই দাবিতে বিক্ষোভ ও মানববন্ধন কর্মসূচি পালন করেন জেলা পরিষদ মার্কেটের ব্যবসায়ীরা।

মানববন্ধনে ব্যবসায়ীরা অভিযোগ করেন, নিজের মেয়াদের শেষ সময়ে জলাধার ভরাট করে লিজ দিয়ে অর্থ হাতিয়ে নেয়ার পাঁয়তারা করছেন জেলা পরিষদের চেয়ারম্যান আতাউর রহমান সরকার। জলাধারটি ভরাট হলে শহরে জলাবদ্ধতা সৃষ্টি হবে দাবি করে ব্যবসায়ীরা বলেন, দুই বছর আগে মার্কেটে দোকান বরাদ্দের নাম করে লাখ লাখ টাকা নিলেও মার্কেট নির্মাণ করা হয়নি। ব্যবসায়ীরা জলাধার ভরাট বন্ধ করে মার্কেট নির্মাণ, টাকা ফেরত ও প্রকৃত ব্যবসায়ীদের দোকান বরাদ্দের দাবি জানান।

এ বিষয়ে জেলা পরিষদের নির্বাহী আব্দুর রউফ তালুকদার জানান, মানববন্ধন হয়েছে আমিও শুনেছি। আমি এক বছর হলো জেলা পরিষদের জয়েন করেছি। এ বিষয়ে আমি তেমন কিছু বলতে পারব না, তবে জেলা পরিষদের ইঞ্জিনিয়ার সিরাজুল ইসলাম এ বিষয়ে ভালো বলতে পারবেন।

জেলা পরিষদের ইঞ্জিনিয়ার সিরাজুল ইসলাম জানান, এটা খাল ভরাট সংক্রান্ত কোন বিষয় নয়। জেলা পরিষদের চেয়ারম্যান মাটি ভরাট করার জন্য একটি ইস্টিমেট তৈরি করতে বলে আমি তা করেও দেই। ওখানে শুধু মাটি ভরাট হচ্ছে । তবে খাল মাটি ভরাট বন্ধে পৌর কর্তৃপক্ষ জেলা পরিষদকে একটি চিঠি দিয়েছে বলেও জানান তিনি।

এ বিষয়ে জেলা পরিষদের চেয়ারম্যান আতাউর রহমান আতাকে একাধিকবার মুঠোফোনের ফোন দিলে তার ফোনটি বন্ধ পাওয়া যায়।

(ঢাকাটাইমস/১৩সেপ্টেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :