ল্যাব করতে প্রবাসীদের কাছে সময় চাইলেন মন্ত্রী

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৪ সেপ্টেম্বর ২০২১, ১৬:১১ | প্রকাশিত : ১৪ সেপ্টেম্বর ২০২১, ১৫:৫২

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে র‌্যাপিড পিসিআর ল্যাব বা করোনা পরীক্ষার মেশিন বসানোর কাজ বাস্তবায়নে প্রবাসীদের দাবি মেনে নিয়ে বাস্তবায়নের সময় চেয়েছেন প্রবাসী কল্যাণমন্ত্রী ইমরান আহমেদ।

মঙ্গলবার দুপুরে আন্দোলনরত প্রবাসীদের চারজন প্রতিনিধির সঙ্গে বৈঠকে তিনি এ কথা জানান। বৈঠক শেষে ঢাকাটাইমসকে এ তথ্য নিশ্চিত করেছেন প্রবাসীদের পক্ষে বৈঠকে অংশ নেওয়া দুজন।

এর আগে মঙ্গলবার সকালে পিসিআর টেস্ট ল্যাব স্থাপনের দাবিতে রাজধানীর ইস্কাটনে প্রবাসী কল্যাণ ভবনের সামনে আমরণ অনশনের ঘোষণা দেন দুবাইয়ে কর্মরত প্রবাসীরা। পরে আন্দোলনরত প্রবাসীদের পক্ষ থেকে চারজনকে প্রতিনিধি মনোনীত করে বৈঠকে বসেন প্রবাসী কল্যাণমন্ত্রী ইমরান আহমেদ। মন্ত্রীর সঙ্গে বৈঠকে অংশ নেওয়া চার প্রবাসীর মধ্যে দুজনের সঙ্গে কথা বলে ঢাকাটাইমস।

তাদের মধ্যে কুমিল্লার সুলতানা নুসরাত দুবাইতে ব্যবসা করছেন। করোনার কারণে তিনি দেশে এসে আটকে গেছেন। এখন পিসিআর টেস্ট ছাড়া ফিরতে পারছেন না।

নুসরাত ঢাকাটাইমসকে বলেন, আমরা আন্দোলন করার পরে মন্ত্রী আমাদের সঙ্গে আলোচনায় বসেছেন। আমাদের আশ্বাস দিয়েছেন দ্রুত সময়ের মধ্যে প্রবাসীদের দাবি বাস্তবায়ন করা হবে। আগামীকালের মধ্যে তিনি চূড়ান্ত সিদ্ধান্ত জানাবেন।

প্রবাসী এই নারী ব্যবসায়ী বলেন, প্রধানমন্ত্রী ঘোষণা দেয়ার পরে প্রবাসী কল্যাণ মন্ত্রণালয় একটি প্রতিষ্ঠানকে দায়িত্ব দিয়েছিল। কিন্তু ওই প্রতিষ্ঠান সময় মতো কাজ শুরু করতে পারেনি। এমনকি তারা প্রতিটি টেস্টের জন্য ১৭০০ টাকার পরিবর্তে এক হাজার টাকা অতিরিক্ত দাবি করছে। ফলে অতিরিক্ত টাকা না পেয়ে প্রবাসীরা ক্ষতিগ্রস্ত হলেও তারা কাজ শুরু করেনি।

আলোচনার সময়ে মন্ত্রী আন্দোলনরত প্রবাসীদের উদ্দেশ্যে বলেছেন, আমরা একটি প্রতিষ্ঠানকে দায়িত্ব না দিয়ে আরো কয়েকটি প্রতিষ্ঠানের সঙ্গে আলোচনা করবো। যে প্রতিষ্ঠান দ্রুত সময়ের মধ্যে কাজ শুরু করতে পারবে আমরা তাদেরকে কাজ দেবো। আপনারা আমাকে আগামীকাল পর্যন্ত সময় দেন।

মন্ত্রীর সঙ্গে বৈঠক শেষে দ্রুত দাবি বাস্তবায়নের আশ্বাস পেয়ে অনশন থেকে সরে এসেছেন প্রবাসীরা। দুপুর ৩টার দিকে আন্দোলন থেকে সরে এসেছেন বলে ঢাকাটাইমসকে জানান প্রবাসী প্রকৌশলী এসএম মহিউদ্দিন বেলাল রনি।

তিনি বলেন, মন্ত্রী আমাদের কাছে সময় চেয়েছেন। আমরা তার প্রতি সম্মান রেখে আন্দোলন থেকে সরে এসেছি। আশা করছি দ্রুত সময়ের মধ্যে বিমানবন্দরে পিসিআর টেস্ট শুরু করে দ্রুত কর্মস্থলে ফিরতে পারবো।

প্রসঙ্গত, বিমানবন্দরে পিসিআর টেস্ট ল্যাব স্থাপনের দাবিতে গতকাল প্রেসক্লাবে মানববন্ধন ও আজ সকালে প্রবাসী কল্যাণ ভবনের সামনে আমরণ অনশনের ঘোষণা দেন প্রবাসীরা।

(ঢাকাটাইমস/১৪সেপ্টেম্বর/এআর/কেআর)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :