প্রতিটি ঘরে জাতির পিতার ছবি রাখার অনুরোধ তথ্য প্রতিমন্ত্রীর

প্রকাশ | ১৪ সেপ্টেম্বর ২০২১, ১৯:৩১ | আপডেট: ১৪ সেপ্টেম্বর ২০২১, ১৯:৩৩

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

দেশের প্রতিটি ঘরে যেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবি থাকে সেই আহ্বান ও অনুরোধ জানিয়েছেন তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান। বলেছেন, ‘আমার ইচ্ছা, আহ্বান ও অনুরোধ এই বাংলাদেশে ১৮ কোটি মানুষ বসবাস করে, যারা বাঙালি ও বাংলাদেশের নাগরিক। তাদের প্রত্যেকের ঘরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবিটি থাকবে।’

মঙ্গলবার সচিবালয়ে সমসাময়িক বিষয় নিয়ে সাংবাদিকদের সঙ্গে প্রেস ব্রিফিংকালে প্রতিমন্ত্রী এই আশাবাদ ব্যক্ত করেন।

তথ্য প্রতিমন্ত্রী বলেন, ভারতে মহাত্মা গান্ধীর ছবি যেমন প্রতিটি ভারতীয় নাগরিকের ঘরে আছে, ঠিক তেমনই বাংলাদেশের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবি বাংলাদেশের প্রতিটি মানুষের ঘরে থাকতেই হবে, থাকা উচিত বলে আমি মনে করি।

মুরাদ হাসান বলেন, আমি একজন বাংলাদেশের নাগরিক হিসেবে অনুরোধ করছি, আমার মনের ইচ্ছা ব্যক্ত করলাম। আমি প্রতিমন্ত্রী, এমপি কিংবা আমি ডাক্তার মুরাদ হাসান হিসেবে বলছি না। এই বাংলাদেশের মাটিতে ৭১ পরবর্তী স্বাধীন সার্বভৌম বাংলার মাটিতে জন্মগ্রহণ করা নাগরিক হিসেবে বলছি। এক্ষেত্রেও আইন আছে যদিও এটা আইন আকারে এখনো সংসদে প্রজ্ঞাপন কিংবা কোনো নোটিশ আকারে আসেনি। রাষ্ট্র থেকে বা সরকার থেকে বা সরকারপ্রধান কিংবা কোনো মন্ত্রণালয় কিংবা জাতীয় সংসদে এরকম প্রস্তাব এখনো আসেনি, কিন্তু আমি বলছি ব্যক্তিগতভাবে এ বাংলাদেশের সার্বভৌম নাগরিক হিসেবে।

প্রতিমন্ত্রী বলেন, আমি বঙ্গবন্ধুকে স্বপ্ন দেখি, আমি বঙ্গবন্ধুকে লালন করি, ধারণ করি, বহন করি। আমার রক্তে বঙ্গবন্ধু আদর্শ, আমার পিতা একজন বীর মুক্তিযোদ্ধা, আমার পিতা মহান মুক্তিযুদ্ধের সংগঠক, আমার পিতা বঙ্গবন্ধু জন্য জীবন দিতে প্রস্তুত ছিলেন, আমি তো বঙ্গবন্ধুকেই স্বপ্ন দেখি আমি তো বঙ্গবন্ধুর আদর্শের ঘরে জন্মগ্রহণ করেছি।

মুরাদ হাসান বলেন, ‘বাংলাদেশ সবার ঘরে ঘরে থাকুক জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবি, এই আমার প্রার্থনা, এই আমার অনুরোধ, এই আমার আহ্বান।’

(ঢাকাটাইমস/১৪সেপ্টেম্বর/জেবি)