এক হাজার সিম দিয়ে প্রবাসীর ভিওআইপি ব্যবসা

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৪ সেপ্টেম্বর ২০২১, ২১:৪৬ | প্রকাশিত : ১৪ সেপ্টেম্বর ২০২১, ২০:৪২

রাজধানীর মোহাম্মদপুরের লালমাটিয়ার একটি বাড়িতে অভিযান চালিয়ে অবৈধ ভিওআইপি ব্যবসার সরঞ্জামসহ একজনকে আটক করেছে র‌্যাব। তার নাম শফিকুল ইসলাম। তবে তিনি এক প্রবাসীর হয়ে এই অবৈধ ব্যবসার সঙ্গে জড়িত ছিলেন। মূল হোতা মধ্যপ্রাচ্যের একটি দেশে থাকেন।

মঙ্গলবার রাত ৮টায় ঘটনাস্থলে অভিযানের বিষয়ে বিস্তারিত তুলে ধরেন র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার মঈন। তিনি বলেন, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে রাজধানীর মোহাম্মদপুরের লালমাটিয়ার একটি বাড়িতে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ অবৈধ ভিওআইপি ব্যবসার সরঞ্জামসহ একজনকে গ্রেপ্তার করেছে র‌্যাব। গ্রেপ্তার শফিকুল ইসলাম ওই ফ্লাটের কেয়ারটেকার। তবে উদ্ধার এই সরঞ্জামের মূল মালিক আলি নামের একজন প্রবাসী। তিনি মধ্যপ্রাচ্যের একটি দেশে থাকেন। তবে তিনি প্রবাসে থাকলেও তিনজন কর্মী রেখে এই ব্যবসা পরিচালনা করতেন। তিনজনের মধ্যে দুজন সার্ভার মেইনটেইন করতেন। তবে তারা এখন পলাতক রয়েছেন।

র‌্যাব কর্মকর্তা বলেন, অভিযানে এক হাজারের বেশি সিম উদ্ধার করা হয়েছে। এই সিম ব্যবহার করে মধ্যপ্রাচ্য থেকে আসা ফোনকল অবৈধভাবে ট্রানজেকশন করতো। অভিযানে প্রায় ৩০ লাখ টাকার ভিওআইপি সরঞ্জাম উদ্ধার করা হয়। এই সরঞ্জাম ব্যবহার করে এক সঙ্গে ১৬০টি কল ট্রাইনজেকশন করা হতো। আর এই কলের মাধ্যমে প্রতি বছর পাঁচ কোটি টাকার রাজস্ব হারাচ্ছিল সরকার।

র‌্যাব জানায়, চক্রটি গত দেড় বছর ধরে এই কাজ করে আসছিল। সেই হিসেবে সরকারের সাত থেকে আট কোটি টাকার ক্ষতি হয়েছে।

এই চক্রের বিরুদ্ধে মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলে জানায় র‌্যাব।

(ঢাকাটাইমস/১৪সেপ্টেম্বর/এআর/এসএস/জেবি)

সংবাদটি শেয়ার করুন

অপরাধ ও দুর্নীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

অপরাধ ও দুর্নীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :