আলফাডাঙ্গায় টাকার অভাবে মডেল মসজিদ নির্মাণ বন্ধ!

আলফাডাঙ্গা (ফরিদপুর) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৫ সেপ্টেম্বর ২০২১, ১৭:০৩

ফরিদপুরের আলফাডাঙ্গায় মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র নির্মাণের কাজ অর্থের অভাবে গত ৮ মাস যাবৎ বন্ধ রয়েছে বলে জানিয়েছেন ঠিকাদারী প্রতিষ্ঠান ও সংশ্লিষ্ট কর্মকর্তারা। নির্মাণ কাজ আবার কবে শুরু হবে এবং কবে শেষ হবে সেটিও সঠিকভাবে জানাতে পারেননি সংশ্লিষ্টরা।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, আলফাডাঙ্গা-কাশিয়ানী সড়কের কুসুমদি এলাকায় নির্মাণাধীন পৌর ভবনের সামনে ১২ কোটি ৬৪ লাখ টাকা ব্যয়ে তিন তলা মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র নির্মাণের কাজটি করছেন ফোরকান আহমেদ খান কোম্পানি লিমিটেড নামে একটি ঠিকাদারী প্রতিষ্ঠান। শুরু থেকেই মসজিদটির স্থান নির্ধারণের প্রস্তাবের সময়ে জমি নিয়ে পড়তে হয় নানা বিড়ম্বনায়। অবশেষে জমির ব্যবস্থা হওয়ার পর নির্মাণ কাজ শুরু করা হয়।

একই প্রকল্পের অন্তর্ভুক্ত জেলার সালথা ও মধুখালী উপজেলা মডেল মসজিদ ইতোমধ্যে প্রধানমন্ত্রী কর্তৃক উদ্বোধন করা করা হয়েছে। এছাড়া নগরকান্দা ও বোয়ালমারী উপজেলা মডেল মসজিদের নির্মাণ কাজ প্রায় শেষের পথে। কিন্তু আলফাডাঙ্গা উপজেলা মডেল মসজিদটি অর্থ ছাড়ের অভাবে প্রায় দুই বছরে মাত্র ১০ শতাংশ কাজ শেষ করে ঠিকাদারি প্রতিষ্ঠানটি নির্মাণ কাজ বন্ধ রেখেছেন।

মসজিদটির তত্ত্বাবধানের দ্বায়িত্বে থাকা ফরিদপুর পিডব্লিউডির এসডি নওয়াব আলী জানান, ১২ কোটি ৬৪ লাখ টাকার কাজ ঠিকাদারি প্রতিষ্ঠানকে মাত্র ৫০ লাখ টাকা দেওয়া হয়েছে। বাকি টাকা না দেওয়ায় প্রতিষ্ঠানটি কাজ বন্ধ রেখেছে। তিনি কাগজপত্র ছাড়া কাজ শুরুর সঠিক তারিখ বলতে না পারলেও চলতি বছরের ডিসেম্বর মাসে কাজটি শেষ হওয়ার কথা রয়েছে বলে তিনি জানান।

এ বিষয়ে ঠিকাদারি প্রতিষ্ঠানটির সত্ত্বাধিকারী মো. জাহাঙ্গীর আলম বলেন, ‘১২ কোটি ৬৪ লাখ টাকার কাজ মাত্র ৫০ লাখ টাকা পেয়েছি। তাই অর্থের অভাবে কাজটি বন্ধ রেখেছি। অর্থছাড় পেলেই কাজ শুরু করবো। তবে কাজটির সময় বৃদ্ধির আবেদন করবেন বলেও জানান তিনি।’

আলফাডাঙ্গা উপজেলা ইসলামিক ফাউন্ডেশনের সমন্বয়কারী তামিম আহমেদ বলেন, ‘আমি ইসলামিক ফাউন্ডেশনের আলফাডাঙ্গা উপজেলার কর্মকর্তা হলেও আমার সঙ্গে কোনো যোগাযোগ না করেই কাজটি করছেন উক্ত ঠিকাদারী প্রতিষ্ঠান।’ কাজে অনেক ত্রুটি আছে বলেও তিনি অভিযোগ করেন।

আলফাডাঙ্গা উপজেলা পরিষদের চেয়ারম্যান একেএম জাহিদুল হাসান বলেন, ‘এ বিষয়ে কেউ কিছু জানায়নি। খোঁজ নিয়ে কাজ বন্ধ রাখার কারণটি দেখতে হবে। তবে দীর্ঘদিন ধরে কাজটি বন্ধ থাকা দুঃখজনক।’ সমস্যা নিরসনের জন্য দ্রুত কাজ শুরু করা উচিত বলে মনে করেন তিনি।

(ঢাকাটাইমস/১৫সেপ্টেম্বর/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

ফেসবুক আইডি ক্লোন করে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ, যুবক গ্রেপ্তার

ফরিদপুর প্রেসক্লাবের নবনির্বাচিত নেতৃবৃন্দের সঙ্গে পুলিশ সুপারের মতবিনিময়

পতেঙ্গায় ফিশিং বোটের ইঞ্জিন বিস্ফোরণে ৪ জন দগ্ধ

চট্টগ্রামে ঈদকে সামনে রেখে জালনোট চক্রের ৩ সদস্য গ্রেপ্তার

বরিশালে নামাজের সময় মসজিদের এসি বিস্ফোরণ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দ্রুতগতির লেনে যাত্রী নামানোর অপরাধে ৩৩ যানবাহনকে মামলা 

বরগুনা প্রেসক্লাব দখলের মামলায় ৭ জন কারাগারে  

পর্যটকদের আকৃষ্ট করছে তাহিরপুরের শহীদ সিরাজ লেক

ঝিনাইদহে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য বিক্রি শুরু

ঢাকা-ময়মনসিংহ সড়কে বেতন বৃদ্ধির দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

এই বিভাগের সব খবর

শিরোনাম :