বাংলাদেশকে রি-ব্র্যান্ডিং করার আহ্বান বেসিস সভাপতির

প্রকাশ | ১৬ সেপ্টেম্বর ২০২১, ০৯:১১ | আপডেট: ১৬ সেপ্টেম্বর ২০২১, ০৯:১৩

তথ্যপ্রযুক্তি প্রতিবেদক
ঢাকাটাইমস

বুধবার বাণিজ্য মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে আয়োজিত বিশেষ সভায় বেসিস সভাপতি সৈয়দ আলমাস কবীর বাংলাদেশকে রি-ব্র্যান্ডিং করার এ আহ্বান জানিয়েছেন। 

১ অক্টোবর ২০২১ থেকে ৩১ মার্চ ২০২২ পর্যন্ত দুবাইয়ে অনুষ্ঠিতব্য ৬ মাসব্যাপী আন্তর্জাতিক প্রদর্শনী উপলক্ষে বেসরকারি খাতের ব্যবসায়ী নেতাদের সাথে বিশেষ সভার আয়োজন করে বাণিজ্য মন্ত্রণালয়। সভায় সভাপতিত্ব করেন বাণিজ্য মন্ত্রণালয়ের মন্ত্রী টিপু মুনশি। 

এই সভায় বেসিস সভাপতি এই আহ্বান জানান। 

বেসিস সভাপতি সৈয়দ আলমাস কবীর বলেন, মধ্যপ্রাচ্যসহ সারা বিশ্বে বাংলাদেশ সস্তা ও অদক্ষ শ্রমিকের দেশ হিসেবে পরিচিত। প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরে  এখন উন্নয়নশীল থেকে উন্নত দেশ হিসেবে আত্মপ্রকাশ করার পথে। এরই মধ্যে আমরা সফলভাবে ডিজিটাল বাংলাদেশ বিনির্মান করতে সক্ষম হয়েছি।  এখন সময় সস্তা শ্রমের দেশের সেই পরিচিতিকে দক্ষ জনশক্তির দেশ হিসেবে রি-ব্র্যান্ডিং করার। আইটি ও আইটিইএস খাতে বাংলাদেশে ১০ লক্ষের বেশি দক্ষ জনবল রয়েছে। 

তিনি জানান, দুবাইয়ে অনুষ্ঠিতব্য এই এক্সপো বিশ্ববাসীর সামনে বাংলাদেশকে নতুনভাবে তুলে ধরার একটা বড় সুযোগ। এই এক্সপোতে বাংলাদেশে তৈরি ডিজিটাল পণ্য ও সেবা প্রদর্শনের ব্যবস্থা করতে হবে। যাতে দেশকে নতুন করে বিশ্বের কাছে দক্ষ জনশক্তির দেশ হিসেবে তুলে ধরা যায়। একইসাথে আন্তর্জাতিক এই প্লাটফর্মে বিটুবি সভা আয়োজনেরও ইচ্ছা প্রকাশ করেন বেসিস সভাপতি। 

বাণিজ্য মন্ত্রণালয়ের সচিব তপন কান্তি ঘোষের পরিচালনায় অনুষ্ঠিত সভায় এফবিসিসিআইয়ের সাবেক সভাপতি মো. শরীফুল ইসলাম মহিউদ্দিন এমপি, এফবিসিসিআইয়ের সভাপতি জসীম উদ্দিন, চামড়াজাত পণ্য, তথ্য প্রযুক্তি, কৃষি পণ্য প্রক্রিয়াজাত খাদ্য ও সবজি রপ্তানিকারক সমিতির সভাপতিবৃন্দ, ডিসিসিআই সভাপতি এবং নারী উদ্যোক্তাদের সংগঠন ওয়েল্ডের সভাপতি উপস্থিত ছিলেন। 

(ঢাকাটাইমস/১৬সেপ্টেম্বর/এজেড)