১৯ মাস পর সফরে যাচ্ছেন, দোয়া চাইলেন প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৬ সেপ্টেম্বর ২০২১, ১৫:২৪ | প্রকাশিত : ১৬ সেপ্টেম্বর ২০২১, ১৫:০০

জাতিসংঘের ৭৬তম সাধারণ অধিবেশনে (ইউএনজিএ) যোগ দিতে যাবার আগে দেশবাসীর কাছে দোয়া চাইলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৃহস্পতিবার একাদশ জাতীয় সংসদের চতুর্দশ অধিবেশনের সমাপনী বক্তব্যে তিনি এ দোয়া চান।

প্রধানমন্ত্রী বলেন, জাতিসংঘের অধিবেশনে যোগ দিতে আগামীকাল শুক্রবার নিউইয়র্ক যাচ্ছি। দেশবাসীর কাছে দোয়া চাই, যাতে দেশের ভাবমূর্তি আরও উজ্জ্বল করতে পারি।

করোনা মহামারির ১৯ মাস পর দুই বছর পর এটাই প্রধানমন্ত্রীর প্রথম বিদেশ সফর।

এদিকে প্রধানমন্ত্রীর কার্যালয়ের কর্মকর্তারা এরই মধ্যে সফরের সকল প্রস্তুতি সম্পন্ন করেছেন। তারা জানিয়েছেন, প্রধানমন্ত্রী ফিনল্যান্ড হয়ে নিউইয়র্ক যাবেন।

এ বিষয়ে বিস্তারিত জানাতে বৃহস্পতিবার বিকেলে পররাষ্ট্রমন্ত্রী তার দপ্তরে সংবাদ সম্মেলন করবেন।

পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্রে পাওয়া সূচি অনুযায়ী, শুক্রবার দেশত্যাগের পর প্রধানমন্ত্রী ফিনল্যান্ডের হেলসিঙ্কিতে ১৭-১৮ সেপ্টেম্বর যাত্রা বিরতি করবেন। ১৯ সেপ্টেম্বর তিনি নিউইয়র্কে পৌঁছাবেন। ১৯-২৪ সেপ্টেম্বর পর্যন্ত প্রধানমন্ত্রী নিউইয়র্কে অবস্থান করবেন এবং ২৪ সেপ্টেম্বর জাতিসংঘ অধিবেশনে ভাষণ দেবেন।

নিউইয়র্কে সরকারি সফর শেষে প্রধানমন্ত্রী ওয়াশিংটন ডিসি সফর করবেন। সেখানেও তিনি ২৫ থেকে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত অবস্থান করবেন। পরে ৩০ সেপ্টেম্বর শেখ হাসিনা ওয়াশিংটন থেকে ঢাকার উদ্দেশে রওনা হবেন। ফিনল্যান্ডে যাত্রা বিরতির পর ১ অক্টোবর তিনি দেশে ফিরবেন বলে জানা গেছে।

(ঢাকাটাইমস/১৬সেপ্টেম্বর/কেআর)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :