কাস্টিং কাইচের জন্য নারীরাই দায়ী, এ কী বললেন মল্লিকা!

বিনোদন ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৬ সেপ্টেম্বর ২০২১, ১৫:২০

অভিনয়ে সুযোগ দেওয়ার বা পাওয়ার বিনিময়ে অভিনেতা, পরিচালক, প্রযোজক বা অন্য কারও সঙ্গে শারীরিক সম্পর্ক স্থাপন করার নামই ফিল্মের ভাষায় ‘কাস্টিং কাউচ’। হলিউড, বলিউড ও বিশ্বের বিভিন্ন ফিল্ম ইন্ডাস্ট্রিতে এমন ঘটনা অহরহই ঘটে। বিশেষ করে অভিনেত্রীদের ক্ষেত্রে। এ নিয়ে হলিউড ও বলিউডে একসময় বেশ তোলপাড় শুরু হয়েছিল।

তবে এই কাস্টিং কাউচের জন্য নাকি নারীরাই দায়ী। হ্যা, সম্প্রতি একটি সাক্ষাৎকারে হাজির হয়ে এমনই মন্তব্য করলেন বলিউড নায়িকা মল্লিকা শেরওয়াত। কয়েকটি হিন্দি ছবিতে এই নায়িকাকে বেশ রগরগে দৃশ্যে দেখা গেছে। অর্থাৎ, খোলামেলা দৃশ্যে অভিনয়ের জন্য তার বেশ পরিচিতি রয়েছে বলিউডজুড়ে। এই অভিনেত্রী কাস্টিং কাউচের জন্য নারীদেরই দায়ী করলেন।

পাশাপাশি মল্লিকার দাবি, তিনি নিজে কখনও এমন পরিস্থিতির মুখে পড়েননি। তাই খারাপ অভিজ্ঞতাও কম হয়েছে। তবে অভিনেত্রী এও বলেন, একেবারেই যে এরকম পরিস্থিতিতে পড়িনি, সেটা বললে ভুল হবে। যারা খারাপ ইঙ্গিত দেয়, তারা সম্ভবত আমাকে ভয় পায়। আমার কথা ভেবে তারা আতঙ্কিত হয়ে যায়। তাই আমার কাছে এই ধরনের প্রস্তাব পৌঁছায়নি কোনো দিন।’

মল্লিকা বলেন, ‘অনেকেই ভেবেছে, ওকে কিছু বললে, ও তো ঘুরিয়ে জবাব দেবে।’ নায়িকার দাবি, তিনি কখনও রাতের বেলা কোনো পরিচালক বা প্রযোজকের সঙ্গে তার অফিস বা কোনো হোটেলে দেখা করতে যাননি। তাছাড়া বলিউডের খ্যাতনামাদের বিভিন্ন পার্টিতে নিমন্ত্রণ থাকলেও তিনি সে সব জায়গায়ও উপস্থিত থাকতেন না। নিজেকে সবসময় এসব থেকে দূরে রেখেছেন বলে দাবি তার।

মল্লিকা মনে করেন, ‘সুযোগ থাকলে তা আমার কাছেই আসবে। আমাকে এসব করতে হবে না।’ তিনি জানান, একাধিক ছবি থেকে তার নাম কেটে দেওয়া হয়েছে। নায়কের সঙ্গে শারীরিক সম্পর্কে লিপ্ত হতে চাননি বলেও তাকে ছবি থেকে সরিয়ে দেওয়া হয়েছে। তার জায়গায় নেওয়া হয়েছে অন্যান্য খ্যাতনামা অভিনেত্রীদের।

ঢাকাটাইমস/১৬সেপ্টেম্বর/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :