রাজারবাগের পীরের বিরুদ্ধে ভুক্তভোগীদের রিট

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৬ সেপ্টেম্বর ২০২১, ১৫:৫৩

সারা দেশের বিভিন্ন জায়গায় মামলা দিয়ে হয়রানির অভিযোগ এনে রাজারবাগের পীরের বিরুদ্ধে একটি রিট করা হয়েছে। বৃহস্পতিবার ভুক্তভোগীরা রিটটি করেন।

রিট আবেদনে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব, পুলিশের মহাপরিদর্শকসহ (আইজিপি) ২০ জনকে বিবাদী করা হয়েছে।

রিট আবেদনের বিষয়টি ঢাকাটাইমস জানিয়েছেন আইনজীবী মোহাম্মদ শিশির মনির।

আবেদনে পীর ও তার মুরিদদের বিরুদ্ধে যথাযথ আইনগত ব্যবস্থা নেওয়ার কেন নির্দেশ দেওয়া হবে না তা জানতে চেয়ে রুল জারির আর্জি জানানো হয়েছে।

এছাড়া রাজারবাগ শরীফ ও পীর দিল্লুর রহমানের সম্পত্তি এবং ব্যাংক হিসাব তদন্ত করে একটি প্রতিবেদন দাখিল করতে দুদক চেয়ারম্যানের প্রতি নির্দেশনা চাওয়া হয়েছে।

পাশাপাশি আবেদনকারীদের বিরুদ্ধে সারাদেশে করা মামলার বিষয়ে একটি তদন্ত চাওয়া হয়েছে।

এর আগে ঢাকার শান্তিবাগ এলাকার বাসিন্দা একরামুল আহসান কাঞ্চনের বিরুদ্ধে দেশের বিভিন্ন জেলায় নারী নির্যাতন, ধর্ষণ, চুরি, ডাকাতি, মানবপাচারসহ অন্যান্য অভিযোগে ৪৯টি মামলা দায়ের করা হয়। অপরাধ না করেও এসব মিথ্যা মামলার আসামি হওয়া থেকে বাঁচতে তিনি দ্বারস্থ হয়েছিলেন হাইকোর্টের। তার রিট আবেদনের শুনানি নিয়ে মামলার বাদীদের খুঁজে বের করতে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ-সিআইডিকে নির্দেশ দিয়েছিলেন হাইকোর্ট। এরই ধারাবাহিকতায় সিআইডি হাইকোর্টে প্রতিবেদন দাখিল করে। প্রতিবেদনে একরামুল আহসান কাঞ্চনের বিরুদ্ধে রাজারবাগ দরবার শরিফের পীর সিন্ডিকেট কর্তৃক হয়রানিমূলক মামলা দায়েরের বিষয়টি ওঠে আসে।

গত ৮ সেপ্টেম্বর সিআইডির অতিরিক্ত বিশেষ পুলিশ সুপার রতন কৃষ্ণনাথ হাইকোর্টে এ তদন্ত প্রতিবেদন দাখিল করেন।

(ঢাকাটাইমস/১৬সেপ্টেম্বর/এআইএম/কেআর)

সংবাদটি শেয়ার করুন

আদালত বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :