নোয়াখালীর কিডনি কমপ্লেক্সের ৩ বছর: রাষ্ট্র পেল কোটি টাকা

প্রকাশ | ১৬ সেপ্টেম্বর ২০২১, ১৬:৫৭

নোয়াখালী প্রতিনিধি, ঢাকাটাইমস

নোয়াখালী ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের কিডনি ডায়ালাইসিস কমপ্লেক্সের তৃতীয় প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়েছে। বৃহস্পতিবার সকালে কিডনি ডায়ালাইসিস কমপ্লেক্স মিলনায়তনে এ উপলক্ষে আয়োজন করা হয় শোভাযাত্রা, আলোচনা সভা ও বার্ষিক প্রতিবেদন উপস্থাপন। এ সময় কিডনি ডায়ালাইসিস কমপ্লেক্সে বার্ষিক প্রতিবেদন প্রকাশ করা হয়।

কিডনি ডায়ালাইসিস কমপ্লেক্সের উদ্যোক্তা ও নোয়াখালী আবদুল মালেক মেডিকেল কলেজের কিডনি বিভাগের প্রধান ডা. ফজলে এলাহী খানের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য দেন নোয়াখালী আবদুল মালেক মেডিকেল কলেজের অধ্যক্ষ প্রফেসর আব্দুছ ছালাম, নোয়াখালী ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের তত্বাবধায়ক ডা. হেলাল উদ্দিন, সিভিল সার্জন ডা. মাসুম ইফতেখার, কিডনি ডায়ালাইসিস ইউনিটের কনসালটেন্ট ডা. শাহাদাত হোসেন শিবলী, নোয়াখালী প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক জামাল হোসেন বিষাদ প্রমুখ।

বিভাগীয় প্রধান ডা. ফজলে এলাহী খান জানান, এ পর্যন্ত কিডনি ডায়ালাইসিস কমপ্লেক্স থেকে ২৬ হাজার ৯১০ বার ডায়ালাইসিস, ৪০০ জনের ক্যাথেটার, রেনাল বায়োপ্সি পাঁচজন, ৬০ জনের এভি ফেস্টুলা করা হয়েছে। অন্যদিকে প্রতিষ্ঠার পর থেকে এ কমপ্লেক্স থেকে এক কোটি তিন লাখ ১১ হাজার ১২০টাকা রাষ্ট্রীয় কোষাগারে জমা দেয়া হয়েছে।

(ঢাকাটাইমস/১৬সেপ্টেম্বর/কেএম)