ওমরাহ পালন করতে গেলেন ৭ টাইগার ক্রিকেটার

প্রকাশ | ১৬ সেপ্টেম্বর ২০২১, ১৭:০৯

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস

গত কয়েক মাস ব্যস্ত সময় কাটানোর পর টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে লম্বা ছুটি পেয়েছেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের খেলোয়াড়রা। কোনো খেলা না থাকায় বিশ্বকাপের আগে নিজেদের মত করে সময় কাটাচ্ছেন সবাই। এরই ধারাবাহিকতায় পবিত্র ওমরাহ পালন করতে গেলেন ৭ টাইগার ক্রিকেটার।

আজ বৃহস্পতিবার দুপুর আড়াইটায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দর থেকে সৌদি আরবের উদ্দেশ্যে দেশ ছেড়েছেন তারা। ওমরাহ শেষ করে তারা দেশে ফিরবেন আগামী ২১ সেপ্টেম্বর। পরে বিশ্বকাপ খেলতে ৪ অক্টোবর ওমানের কন্ডিশনিং ক্যাম্পে যোগ দেওয়ার কথা রয়েছে ক্রিকেটারদের। 

তবে ওমরাহ করতে যাওয়া সাতজনের সবারই বিশ্বকাপের স্কোয়াডে জায়গা হয়নি। ওমরাহ করতে যাওয়া ক্রিকেটারদের মধ্যে বিশ্বকাপের স্কোয়াডে রয়েছেন মোট পাঁচজন। তারা হলেন- তাসকিন আহমেদ, নুরুল হাসান সোহান, মোহাম্মদ নাঈম শেখ, আফিফ হোসেন এবং মোহাম্মদ সাইফউদ্দিন। বাকি দুজন হলেন- তাইজুল ইসলাম ও জাকির হোসেন। তাদের সফর সঙ্গী হিসেবে থাকছেন পেসার তাসকিন আহমেদের বাবা আব্দুর রশিদ।

ওমানে কন্ডিশনিং ক্যাম্পের পাশাপাশি আয়ারল্যান্ড ও শ্রীলংকার বিপক্ষে দুটি ম্যাচ খেলার কথা রয়েছে টাইগার ক্রিকেটারদের। সম্ভাব্য ১৩ এবং ১৪ তারিখের প্রস্তুতি ম্যাচ শেষে সাকিব-রিয়াদদের বিশ্বকাপ শুরু হবে ১৭ অক্টোবর ওমানে। সেখানে বাছাই পর্বে ওমান, পাপুয়া নিউগিনি ও স্কটল্যান্ড বাধা পেরিয়ে বিশ্বকাপের মূল পর্বে জায়গা করে নিতে হবে টাইগারদের। 
 
(ঢাকাটাইমস/১৬সেপ্টেম্বর/এইচএন)