১৬৫০ উপ-সহকারী কৃষি কর্মকর্তার নিয়োগ বৈধই থাকলো

প্রকাশ | ১৬ সেপ্টেম্বর ২০২১, ১৯:৫৭

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

এক হাজার ৬৫০ জন উপ-সহকারী কৃষি কর্মকর্তা নিয়োগের বৈধতা নিয়ে হাইকোর্টের জারি করা রুল খারিজ করে দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার তাদের নিয়ে জারি করা ২০টি রুলের শুনানি করে জে বি এম হাসান ও বিচারপতি রাজিক আল জলিলের হাইকোর্ট বেঞ্চ এ খারিজ আদেশ দেন। এর ফলে তাদের নিয়োগ বৈধ হলো বলে জানিয়েছেন সংশ্লিষ্ট আইনজীবীরা।

আদালতে রিট আবেদনের পক্ষে ছিলেন আইনজীবী রোকন উদ্দিন মাহমুদ। অপরদিকে রাষ্ট্রপক্ষে ছিলেন অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল শেখ মোহাম্মদ মোরশেদ।

পরে আদালত থেকে বেরিয়ে অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল শেখ মোহাম্মদ মোরশেদ সাংবাদিকদের বলেন, আদালতের আজকের রায়ের ফলে এই ১৬৫০ জনের নিয়োগ প্রক্রিয়া বৈধ।

২০১৮ সালের ২৩ জানুয়ারি ১৬৫০ জন উপ-সহকারী কৃষি কর্মকর্তার নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। এর প্রেক্ষিতে সব ধরনের পরীক্ষা শেষে ২০২০ সালের ১৭ জানুয়ারি ফল প্রকাশ করা হয়। কিন্তু এতে কোটা পদ্ধতি সঠিকভাবে অনুসরণ না করে প্রাথমিক ফল প্রকাশ করা হয়েছে উল্লেখ করে কৃষি মন্ত্রণালয়ের সচিব ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের মহাপরিচালক বরাবর আবেদন করেন মৌখিক পরীক্ষায় অংশ নেওয়া ৩৪ প্রার্থী। এতে ফল না পেয়ে মো. রাশেদুল ইসলামসহ চাকরিপ্রার্থী ৩৪ জন নিয়োগের বৈধতা নিয়ে রিট আবেদন করেন। পরে আরও অনেকে রিট করেন। রিটের প্রেক্ষিতে বিভিন্ন সময়ে ২০টি রুল জারি করা হয়। সেই রুলগুলো আজ খারিজ করে দিয়েছেন আদালত।

ঢাকাটাইমস/১৬ সেপ্টেম্বর/এআইএম/ইএস