শাহজাহান মাল্টিপারপাস কো-অপারেটিভের মালিক আটক

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৬ সেপ্টেম্বর ২০২১, ২০:১৬

প্রতারণার মাধ্যমে টাকা আত্মসাতের অভিযোগে শাহজাহান মাল্টিপারপাস কো-অপারেটিভ সোসাইটি লিমিটেডের মালিক ও পরিচালক আব্দুল মোতালেবকে আটক করেছে র‌্যাব-১০।

এ সময় তার কাছ থেকে ১৫০টি বিভিন্ন ধরনের সঞ্চয় বই, পাঁচটি ফাইল, ১২টি অফিস রেজিস্ট্রার, ১০০ পাতা বিশেষ বিজ্ঞপ্তি, তিনটি মোবাইল ফোন ও নগদ- এক হাজার ২৩৫ টাকা জব্দ করা হয়।

বৃহস্পতিবার বিকালে র‌্যাব-১০ এর সদর দপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, গোপন সংবাদের ভিত্তিতে বুধবার রাত সোয়া ১১ টার দিকে র‌্যাব-১০ এর একটি দল রাজধানীর শাহজাহানপুর থানার ১২২/৭ উত্তর শাহজাহানপুর এলাকায় একটি অভিযান চালায়। অভিযানে সাধারণ মানুষের কাছ থেকে টাকা সঞ্চয়ের প্রতিশ্রুতি দিয়ে মোটা অংকের টাকা আত্মসাতের অভিযুক্ত প্রতিষ্ঠান ‘শাহজাহানপুর মাল্টিপারপাস কো-অপারেটিভ সোসাইটি লিমিটেডের’ মালিক ও পরিচালক মো. আব্দুল মোতালেবকে আটক করেছে র‌্যাব।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, মো. আব্দুল মোতালেব উত্তর শাহজাহানপুর এলাকার বাসিন্দা। তার বাবা একজন ক্ষুদ্র ব্যবসায়ী ছিলেন। আব্দুল মোতালেব ২০০৭ সালে “শাহজাহানপুর মাল্টিপারপাস কো-অপারেটিভ সোসাইটি লিমিটেড” নামে একটি প্রতিষ্ঠান চালু করেন। দৈনিক কিস্তি, মাসিক কিস্তি ও এফডিআরের মাধ্যমে টাকা জমা করার বিনিময়ে অধিক মুনাফার প্রলোভন দেখিয়ে সাধারণ মানুষকে এই প্রতিষ্ঠানে টাকা জমা রাখতে উৎসাহিত করেন।

ভুক্তভোগী গ্রাহকরা জানান, আব্দুল মোতালেব শুরুর পর কয়েক বছর গ্রাহকদের সঙ্গে লেনদেন স্বাভাবিক রাখেন। কিন্তু গত দুই বছর ধরে গ্রাহকদের টাকা পরিশোধে তালবাহনা শুরু করে প্রতিষ্ঠানটি। এরপর তাদের অফিসের কার্যক্রম বন্ধ করে দেয়। পাশাপাশি আত্মগোপনে চলে যান আব্দুল মোতালেব ও তার অন্যান্য সহযোগীরা। আর গ্রাহকরা ঘুরতে থাকেন তাদের দ্বারে দ্বারে। ভুক্তভোগী নিম্ন ও নিম্নমধ্যবিত্ত পরিবারগুলো সর্বস্ব হারিয়ে তাদের জীবন এখন হুমকির মুখে। আর এ ধরনের বিভিন্ন প্রকার সুযোগ-সুবিধা দেখিয়ে ভুক্তভোগী রিকশাওয়ালা, ভ্যান চালক, চা দোকানদার, বিধবা ও স্বামী পরিত্যক্তা এমন কি ভিখারির কাছ থেকেও টাকা আত্মসাৎ করেন। বর্তমানে বিভিন্ন স্থানে ফ্লাট ও বাড়ির মালিক তিনি। তার বিরুদ্ধে শাহজাহানপুর থানায় একটি মামলা করা হয়েছে।

ঢাকাটাইমস/১৬ সেপ্টেম্বর/এএ

সংবাদটি শেয়ার করুন

অপরাধ ও দুর্নীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

অপরাধ ও দুর্নীতি এর সর্বশেষ

ভুয়া নিয়োগপত্রে কোটি কোটি টাকা আত্মসাৎ

শিশু বিক্রির অর্ডার নিয়ে অপহরণ করতেন তারা

দুর্নীতির অভিযোগে রুয়েটের সাবেক ভিসি ও রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা ​​​​

যাবজ্জীবন সাজা থেকে বাঁচতে ২২ বছর ধরে তরমুজ ও ওষুধ বিক্রেতা, অতঃপর...

বিমানবন্দরে ডলার কারসাজি, ১৯ ব্যাংকারসহ ২১ জনের বিরুদ্ধে দুদকের মামলা

ঢাবি ছাত্রলীগ নেতার বিরুদ্ধে শিক্ষার্থীকে মারধর করে ছিনতাইয়ের অভিযোগ

ধানক্ষেতে বিদ্যুতের ফাঁদ পেতে ‘হত্যা’: তিন আসামি গ্রেপ্তার

রাজধানীতে নাশকতা মামলার আসামি গ্রেপ্তার

দুলাভাই-শ্যালকের ‘দুদক ফাঁদ’, হাতিয়েছে বিপুল অর্থ

ডিজে পার্টিতে মোবাইল খোয়া নিয়ে কিশোর গ্যাংয়ের দ্বন্দ্ব, নৃশংসভাবে আকাশকে খুন করেন তারা

এই বিভাগের সব খবর

শিরোনাম :