চলন্ত ট্রেনেই সন্তান প্রসব

রাজশাহী ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৭ সেপ্টেম্বর ২০২১, ১২:৩১

কুষ্টিয়া থেকে ট্রেনে রাজশাহীতে আসছিলেন অন্তঃসত্ত্বা গৃহবধু সাবিনা ইয়াসমিন। রাজশাহীর একটি বেসরকারি হাসপাতালে বিশেষজ্ঞ এক গাইনী চিকিৎসকের মাধ্যমে সন্তান প্রসব করার কথা ছিল তার। কিন্তু রাজশাহীতে পৌঁছানোর আগেই ট্রেনে সন্তান প্রসব করেন ওই গৃহবধু।

ঘটনাটি ঘটেছে গত বৃহস্পতিবার রাতে খুলনা থেকে ছেড়ে আসা সাগরদাঁড়ি এক্সপ্রেসে। শুক্রবার সকালে বিষয়টি নিশ্চিত করেছেন রাজশাহী রেলওয়ে স্টেশনের ব্যবস্থাপক আবদুল করিম।

তিনি জানান, সাগরদাঁড়ি এক্সপ্রেস ট্রেনে সন্ধ্যা ৭টার দিকে কুষ্টিয়ার ভেড়ামারা স্টেশন থেকে ওঠেন গর্ভবতী সাবিনা ইয়াসমিন, তার স্বামী ও এক নারী। তিনি চিকিৎসার জন্যই রাজশাহীতে আসছিলেন। পথে রাজশাহীর আড়ানী এলাকায় ওই নারীর প্রসবব্যথা ওঠে। পরে ট্রেন কর্তৃপক্ষ মাইকে ঘোষণা দিয়ে একজন চিকিৎসকের খোঁজ করেন। এ সময় ওই ট্রেনে নার্সিংয়ের দুজন শিক্ষার্থী ছিলেন। এই ডাকে সাড়া দিয়ে তারা এসে প্রসবের কাজে সহায়তা করেন।

স্টেশন ব্যবস্থাপক জানান, রাত সাড়ে ১০টার দিকে ওই গর্ভবতী নারী ট্রেনের মধ্যেই সন্তান প্রসব করেছেন। রাত ১১টার দিকে ট্রেনটি রাজশাহী স্টেশনে পৌঁছায়। আমরা খবর পেয়ে আগেই রেলওয়ে হাসপাতালের একটি অ্যাম্বুলেন্স ঠিক করে রাখি। পরে ওই অ্যাম্বুলেন্সে করে নবজাতক ও মাকে রামেক হাসপাতালে উন্নত সেবার জন্য পাঠানো হয়।

(ঢাকাটাইমস/১৭সেপ্টেম্বর/পিএল)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :