আনকাট ছাড়পত্র পেল ‘রেহানা মরিয়ম নূর’

বিনোদন প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৭ সেপ্টেম্বর ২০২১, ১৫:৩৩

কিছুদিন আগেই কান চলচ্চিত্র উৎসব মাতিয়ে এসেছে তরুণ নির্মাতা আবদুল্লাহ মোহাম্মদ সাদ পরিচালিত ‘রেহানা মরিয়ম নূর’। খুব শিগগির যুক্তরাজ্যের গুরুত্বপূর্ণ চলচ্চিত্র উৎসব ব্রিটিশ ফিল্ম ইনস্টিটিউট অব লন্ডন ফিল্ম ফেস্টিভ্যালের ‘ডিবেট সেকশনেও ছবিটি প্রদর্শিত হবে বলে জানিয়েছেন এটির নির্বাহী প্রযোজক এহসানুল হক বাবু।

তার আগে বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ড থেকে বৃহস্পতিবার আনকাট ছাড়পত্র পেয়েছে ‘রেহানা মরিয়ম নূর’। গণমাধ্যমকে এ খবর জানিয়েছেন সেন্সরবোর্ড সচিব মমিনুল হক। তিনি বলেন, ‘কোনো প্রকার কাটাকাটি ছাড়াই ছবিটিকে ছাড়পত্র দেওয়া হয়েছে। বৃহস্পতিবার আনুষ্ঠানিকভাবে ছাড়পত্রের বিষয়টি ছবির প্রযোজককে জানানো হয়েছে।’

এ ছবিটি ৩৭ বছর বয়সী একজন সহকারী অধ্যাপকের জীবন-সংগ্রামের গল্পে নির্মিত। এর প্রধান চরিত্রে অভিনয় করেছেন আজমেরী হক বাঁধন। তার চরিত্রের নাম রেহানা। অন্যান্য চরিত্রে আছেন সাবেরী আলম, আফিয়া জাহিন জায়মা, আফিয়া তাবাসসুম বর্ণ, কাজী সামি হাসান, ইয়াছির আল হক, জোপারি লুই, ফারজানা বীথি, জাহেদ চৌধুরী মিঠু, খুশিয়ারা খুশবু অনি ও অভ্রদিত চৌধুরী।

পরিচালক আবদুল্লাহ মোহাম্মাদ সাদ জানিয়েছেন, বাংলাদেশে ছবিটি মুক্তি পাবে আগামী মাসে। এছাড়া ছবির থিয়েটার এবং ওটিটি স্বত্ব বিক্রি করা হয়েছে যুক্তরাষ্ট্র, অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডে। এটি নির্মাতা সাদের দ্বিতীয় সিনেমা। এর আগে ২০১৬ সালে ‘লাইভ ফ্রম ঢাকা’ শিরোনামে একটি ছবি বানিয়েছিলেন তিনি।

ঢাকাটাইমস/১৭সেপ্টেম্বর/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :