হঠাৎ বাতিল নিউজিল্যান্ডের পাকিস্তান সফর

প্রকাশ | ১৭ সেপ্টেম্বর ২০২১, ১৬:০১ | আপডেট: ১৭ সেপ্টেম্বর ২০২১, ১৬:২৯

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস

রাওয়ালপিন্ডিতে আজ পাকিস্তান-নিউজিল্যান্ডের মধ্যকার তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শুরুর কথা ছিল। তবে নির্ধারিত সময়ে মাঠে টস হওয়ার আগেই শোনা গেল সিরিজ হচ্ছে না। শুধু ওয়ানডে সিরিজ না নিরাপত্তাজনিত কারণে কিউইরা বাতিল করেছে টি-টোয়েন্টি সিরিজও।

পাকিস্তান ক্রিকেট বোর্ড জানিয়েছে, ‘নিউজিল্যান্ড ক্রিকেট আমাদের অবগত করেছে তাদের হুমকি দেয়া হচ্ছে এবং তারা সিরিজটি স্থগিত করে দেশে ফিরতে চাচ্ছে।’

অবশেষে সেটাই হলো। নিরাপত্তা ইস্যুতে নিউজিল্যান্ড সরকার কিউই দলকে পাকিস্তান সফর বাতিলের নির্দেশ দিয়েছে। নিউজিল্যান্ড সরকার এবং এনজেডসি নিরাপত্তা উপদেষ্টাদের পরামর্শের ভিত্তিতে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। 

যদিও পাকিস্তান ক্রিকেট বোর্ড দাবি করছে, তারা পুরো সিরিজের কারণে নিখুঁত নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছিলেন। এমনকি পাকিস্তান প্রধানমন্ত্রী ইমরান খান নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জাসিন্দ্রা আরডার্নকে নিরাপত্তার ব্যাপারে আশ্বস্ত করেছেন। বিশ্বের অন্যতম সেরা ইন্টিলিজেন্স সিস্টেম থাকার কথা উল্লেখ করলেও মন গলেনি নিউজিল্যান্ডের। তারা শেষ মুহুর্তে বাতিল করেছে পুরো সফর। 

ক্রিকেটভিত্তিক ওয়েবসাইট ক্রিকইনফো জানিয়েছে, নিরাপত্তাজনিত কারণে পাকিস্তান সফর বাতিল করেছে নিউজিল্যান্ড। পাকিস্তানের বিপক্ষে নিউজিল্যান্ডের তিনটি বিশ্ব চ্যাম্পিয়নশিপের ম্যাচ খেলার কথা ছিল। সফরে রাখা হয়েছিল পাঁচটি টি-টোয়েন্টি। 

নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী ডেভিড হোয়াইট এক বিবৃতিতে বলেন, ‘আমি বুঝতে পারছি এটি পিসিবির জন্য একটি ধাক্কা হবে। তারা আসলে দারুণ আয়োজক। কিন্তু খেলোয়াড়দের নিরাপত্তা সর্বাধিক গুরুত্বপূর্ণ এবং আমরা বিশ্বাস করি এটিই একমাত্র কারণ।’

ওয়ানডে সিরিজটির শেষ দুই ওয়ানডেও অনুষ্ঠিত হবার কথা রাওয়ালপিন্ডিতে ১৯ ও ২১ সেপ্টেম্বর। ওয়ানডে সিরিজের পর লাহোরে অনুষ্ঠিত হবার কথা পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজটি।

(ঢাকাটাইমস/১৭সেপ্টেম্বর/এইচএন)