‘বিপর্যস্ত মানবতার দুঃসময়ে রাসুলের আদর্শের বিকল্প নেই’

ঢাকাটাইমস ডেস্ক
 | প্রকাশিত : ১৭ সেপ্টেম্বর ২০২১, ১৬:২৮

সিলেটের জামিয়া ইসলামিয়া হুসাইনিয়া গহরপুর (গহরপুর মাদ্রাসা) এর আন-নূর ছাত্র কাফেলার বর্ণাঢ্য ‘নবীনবরণ’ অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (১৬ সেপ্টেম্বর) বাদ জোহর এটি অনুষ্ঠিত হয়।

এতে সভাপতিত্ব করেন- জামিয়ার মুহতামিম, বাংলাদেশ কওমি মাদ্রাসা শিক্ষা বোর্ডের (বেফাক) সহ-সভাপতি ও আল হাইয়াতুল উলিয়া লিল জামিয়াতিল কাওমিয়্যাহর সদস্য মাওলানা মুসলেহুদ্দীন আহমদ গহরপুরী।

গুরুত্বপূর্ণ নসিহত পেশ করেন- জামিয়ার মুহাদ্দিস মাওলানা মুজিবুর রহমান সারিঘাটি, মাওলানা আব্দুল কাইয়ূম হাজিপুরী, জামিয়ার ইফতা বিভাগের পরিচালক মুফতী আব্দুল্লাহ ও জামিয়ার শিক্ষা-সচিব মুফতী আনোয়ার হুসাইন শরীয়তপুরী।

এসময় আন-নূর ছাত্র কাফেলার চলতি বছরের কমিটি পুনর্গঠন করা হয়। মুশফিক আহমদ লামে কে ‘জি এস’ এবং জাহিদুল ইসলাম ও ইলিয়াস আহমদকে ‘এ জি এস’ করে আন-নূর ছাত্র কাফেলার ১৪৪২-৪৩ হি. শিক্ষাবর্ষের ৪৩ সদস্যের কমিটি ঘোষণা করা হয়।

সবশেষে জামিয়ার মুহতামিম ছাত্রদের উদ্দেশ্যে গুরুত্বপূর্ণ নসিহত পেশ করেন। তিনি বলেন, আল্লাহ ও রাসুল সা. এর আদেশ-নিষেধ অনুসারে জীবনযাপন এবং ইলম অর্জনের জন্য নিরন্তর চেষ্টা চালিয়ে যেতে হবে। ইলম এবং আমলের সমন্বয়ে নিজেদের ইহকাল এবং পরকালের কল্যাণ হাসিল করতে হবে। বিপর্যস্ত মানবতার এই দুঃসময়ে রাসুল সা. এর আদর্শের বিকল্প নেই। এজন্য দেওবন্দি উলামায়ে কেরামের পথ ধরে গহরপুর জামিয়ার শিক্ষার্থীদের নিজেদের ইলমের ভাণ্ডার সমৃদ্ধ করে বিশ্বব্যাপী ইসলামের দাওয়াত নিয়ে ছড়িয়ে পড়তে হবে।

(ঢাকাটাইমস/১৭সেপ্টেম্বর/জেবি)

সংবাদটি শেয়ার করুন

ইসলাম বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :