তাবলিগ জামাতের আড়ালে জঙ্গি কার্যক্রম, দিনাজপুরে আটক ৬১

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৭ সেপ্টেম্বর ২০২১, ১৭:২৫

দিনাজপুরের তিন উপজেলার তিনটি মসজিদে অভিযান চালিয়ে ৬১ জনকে গ্রেপ্তার করেছে অ্যান্টি টেররিজম ইউনিট। তাবলিগ জামাতের আড়ালে জঙ্গি কার্যক্রম পরিচালনা করতে তারা মসজিদে জড়ো হয়েছিল বলে দাবি করছে এটিইউ।

বৃহস্পতিবার রাত ১২টা থেকে রাত সোয়া ২টা পর্যন্ত অ্যান্টি টেররিজম ইউনিটের তিনটি দল দিনাজপুর সদর, বিরল ও বোচাগঞ্জ উপজেলায় অভিযান চালিয়ে তাদের আটক করে।

এর মধ্যে দিনাজপুর শহরের পূর্ব উপকন্ঠ মেদ্দাপাড়ায় বায়তুল ফালা জামে মসজিদ থেকে ৩০ জন, বিরল উপজেলার বিরল বাজার জামে মসজিদ থেকে ১৭ জন এবং বোচাগঞ্জ উপজেলার আটগাঁও ইউনিয়নের বড়ুয়াগ্রাম জামে মসজিদ থেকে ১৪ জনকে আটক করা হয়।

পুলিশের একটি সূত্র জানায়, ওই তিনটি মসজিদে দু’দিন আগে ঢাকা থেকে তাবলিগ জামাত এসেছিল। এটিইউর কাছে তথ্য ছিল, তারা জঙ্গি কার্যক্রম পরিচালনা করতে তাবলিগ জামাতের ছদ্মাবেশে দিনাজপুর সদর উপজেলার মেদ্দাপাড়ায় বায়তুল ফালা জামে মসজিদ, বিরল উপজেলার বিরল বাজার জামে মসজিদ ও বোচাগঞ্জের আটগাঁও ইউনিয়নের বড়ুয়া গ্রাম জামে মসজিদে অবস্থান করছে। এমন তথ্যের ভিত্তিতে পুলিশের সহযোগিতায় বৃহস্পতিবার রাত ১২টা থেকে রাত সোয়া ২টা পর্যন্ত মসজিদ তিনটিতে অভিযান চালানো হয়।

অভিযানে আটকদের সঙ্গে থাকা বিছানাপত্রসহ যাবতীয় মালামাল জব্দ করেছে পুলিশ। আটকের পর রাতেই তাদের দিনাজপুর পুলিশ লাইনে নেয়া হয়েছে বলে জানা গেছে।

বিরল বাজার জামে মসজিদের মোয়াজ্জিন মোয়াজ্জেম হোসেন জানান, রাতে পুলিশ অভিযান চালিয়ে ঢাকা থেকে আসা তাবলিগ জামাতের ১৭ জনকে আটক করে নিয়ে গেছে।

পুলিশ জানায়, তাদের কাছে তাবলিক জামাতের নামে জঙ্গি কার্যক্রম পরিচালনার তথ্য ছিল। এজন্য তাদের আটক করা হয়েছে।

দিনাজপুরের পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ আনোয়ার হোসেন জানান, এ বিষয়ে এখনই কিছু বলা যাচ্ছে না। যাচাই-বাছাইয়ের পর তা জানানো হবে।

ঢাকাটাইমস/১৭সেপ্টেম্বর/প্রতিনিধি/এমআর

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :