কারখানার রাস্তায় পার্কিং, বাধা দেওয়ায় ব্যবস্থাপককে হত্যার হুমকি

প্রকাশ | ১৭ সেপ্টেম্বর ২০২১, ১৮:১২

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি, ঢাকাটাইমস

নারায়ণগঞ্জের রূপগঞ্জের মেসার্স তালুকদার ক্যামিকেল লিমিটেডের রাস্তা দখল করে গাড়ি পার্কিং করে চাঁদা নেওয়ার অভিযোগ উঠেছে আকবর বাদশা নামে এক চাঁদাবাজির মামলার আসামির বিরুদ্ধে। এসময় বাধা দিলে কারখানার প্রশাসনিক ব্যবস্থাপককে হত্যা হুমকির অভিযোগও উঠেছে তার বিরুদ্ধে।

ঘটনাটি উপজেলার তারাব পৌরসভার তারাব হাটিপাড়া এলাকায় ঘটে। এ ঘটনায় শুক্রবার সকালে হুমকির শিকার কারখানার প্রশাসনিক ব্যবস্থাপক শাহিন মিয়া রূপগঞ্জ থানায় একটি অভিযোগ দেন।  

প্রশাসনিক ব্যবস্থাপক শাহিন মিয়া জানান, তারাব এলাকার আকবর বাদশা ও মাসুম রেজা সন্ত্রাসী প্রকৃতির লোক। আকবর বাদশার বিরুদ্ধে রূপগঞ্জ থানায় চাঁদাবাজি, হত্যাসহ একাধিক মামলা রয়েছে। গত কয়েক দিন আগে নৌ- পুলিশের ওপর হামলার মামলায় আকবর বাদশাকে গ্রেপ্তার করে র‌্যাব-১১। জামিনে এসে ফের বেপরোয়া হয়ে পড়ে আকবর বাদশা।

তিনি আরও জানান, তারাব এলাকায় অবস্থিত তালুকদার ক্যামিকেল লিমিটেডের দক্ষিণপাশের রাস্তাটি কারখানার নিজস্ব জমিতে করা হয়েছে। এ ব্যাপারে কারখানা কর্তৃপক্ষ দায়রা জজ আদালত ও উচ্চ আদালতে অনুমতিপত্রও নিয়ে আসে। স্থানীয় সন্ত্রাসী আকবর বাদশা ও সহযোগী মাসুম রেজা, আল-আমিনসহ অজ্ঞাত ৪/৫ জন রাস্তাটি দখলের পায়তারা করে আসছিল। তারা রাস্তাটিতে শবনম ওয়েল মিলসহ বেশ কয়েকটি কারখানার ট্রাক পার্কিং করে রাখেন। তারা পার্কিং থেকে দৈনিক প্রতি গাড়ি থেকে ১৫০-২০০ টাকা করে চাঁদা নেন।

সর্বশেষ গত বৃহস্পতিবার সন্ধ্যায় আকবর বাদশাসহ তাদের লোকজন প্রশাসনিক ব্যবস্থাপক শাহিন মিয়াকে হত্যার হুমকি দেন। বর্তমানে শাহিন মিয়া নিরাপত্তাহীনতায় ভুগছেন বলে জানান। 

এ বিষয়ে কথা বলতে অভিযুক্ত আকবর বাদশাকে ফোন দিলে তার মোবাইল নম্বরটি বন্ধ পাওয়া যায়।

এদিকে রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এএফএম সায়েদ বলেন, এ বিষয়ে অভিযোগ পেয়েছি। তদন্ত মোতাবে ব্যবস্থা নেওয়া হবে।

(ঢাকাটাইমস/১সেপ্টেম্বর/পিএল)