ঢাক-ঢোল পিটিয়ে লাশ দাফন: কুষ্টিয়ার কথিত পীর গ্রেপ্তার

কুষ্টিয়া প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৭ সেপ্টেম্বর ২০২১, ২০:২৭

কুষ্টিয়ার দৌলতপুর উপজেলায় কথিত পীর আব্দুর রহমান ওরফে শামীমকে (৬৫) গ্রেপ্তার করেছে পুলিশ। বৃহস্পতিবার দিবাগত রাত ১টার দিকে দক্ষিণ ফিলিপনগর গ্রাম থেকে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আমলি আদালতের এক মামলায় তাকে গ্রেপ্তার করে পুলিশ। হক্কানী দরবারের পরিচালক খালিদ হাসান সিপাই বাদী হয়ে শামীমকে আসামি করে মামলাটি করেন।

গত ২৯ জুন কুষ্টিয়ার আদালতের পেনাল কোডে এ মামলা করা হয়। বিচারক মামলাটি গ্রহণ করে দৌলতপুর থানাকে ব্যবস্থা নেয়ার নির্দেশ দেন।

মামলার বাদী খালিদ হাসান সিপাই বলেন, ‘কুষ্টিয়ার ভন্ডপীর শামীম ও তার অনুসারীরা স্থানীয় সহজ সরল মানুষকে ধর্মের দোহাই দিয়ে বিভ্রান্ত করে যাচ্ছিল। তার এসব কর্মকাণ্ড বন্ধের জন্য আদালতের সহায়তা কামনা করে এ মামলাটি করেছি।’

চার মাস আগে সামাজিক যোগাযোগ মাধ্যমে ঢাক-ঢোল পিটিয়ে লাশ দাফন করে মুসলিম ধর্মাবলম্বীদের ধর্মীয় অনুভূতিতে আঘাত হানার মতো ভিডিও এবং ছবি ভাইরাল হলে এলাকায় তীব্র প্রতিক্রিয়ার সৃষ্টি হয়।

মামলার কর্মকর্তা দৌলতপুর থানার পরিদর্শক (তদন্ত) শফিকুল ইসলাম জানান, শামীমের বিরুদ্ধে ধর্মীয় অনুভূতিতে আঘাত হানা ছাড়াও মানুষকে জিম্মি করে ভয়ভীতি প্রদর্শন ও চাঁদাবাজিসহ মামলার এজাহারে আটটি অভিযোগ আনা হয়েছে।

(ঢাকাটাইমস/১৭সেপ্টেম্বর/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :