শিবচরে মেঝের নিচে শিশুর লাশ

প্রকাশ | ১৭ সেপ্টেম্বর ২০২১, ২২:৪৯

শিবচর (মাদারীপুর) প্রতিনিধি, ঢাকাটাইমস

মাদারীপুর জেলার শিবচর উপজেলা থেকে অপহরণের দুদিন পর একটি টয়লেটের মেঝের নিচ থেকে কুতুবউদ্দিন নামে দুই বছরের একটি শিশুর লাশ উদ্ধার করেছে শিবচর থানা পুলিশ।  এ ঘটনায় নিহত শিশুর চাচি নার্গিস আক্তার (৩৫) ও চাচাতো বোন হাফসাকে (১৪) আটক করেছে উপজেলার থানা পুলিশ।

নিহত শিশু কুতুবউদ্দিন শিবচর উপজেলার কাঁঠালবাড়ি ইউনিয়নের বাংলাবাজার ঘাট সংলগ্ন বাগিয়া গ্রামের ইসমাইল বেপারীর ছেলে।

শুক্রবার ভোরে পাশের জেলা শরীয়তপুরের জাজিরা উপজেলার নাওডোবা এলাকার একটি নির্মাণাধীন টয়লেটের নিচে মাটিচাপা দেওয়া ওই শিশুর লাশ উদ্ধার করা হয়। এর আগে গত বুধবার (১৫ সেপ্টেম্বর) ভোরে শিশুটি নিখোঁজ হয়।  

স্থানীয়রা জানান, নিহত শিশুটির চাচি নার্গিস আক্তারের স্বামী আবুল হোসেন বেপারী গত কয়েকবছর আগে মারা গেছেন। নার্গিস তার এক ছেলে ও মেয়ে হাফসাকে নিয়ে নিজের বাবার বাড়ি জাজিরার নাওডোবা এলাকায় থাকেন। বেশ কয়েকদিন আগে স্বামীর বাড়ির জায়গা-সম্পত্তি নিয়ে ভাগ-বণ্টন নিয়ে নার্গিসের সঙ্গে দেবর-ভাশুরদের মধ্যে ঝগড়া হয়।

এদিকে গত বুধবার সকালে নার্গিসের মেয়ে হাফসা চাচাতভাই কুতুবউদ্দিনকে চকলেট কিনে দেওয়ার লোভ দেখিয়ে বাড়ি থেকে ডেকে নিয়ে যায়। এরপর থেকেই শিশুটিকে খুঁজে পাচ্ছিল না তার পরিবার।

পরে ওই দিন বিকালেই বাবা ইসমাইল বেপারী শিবচর থানায় একটি অভিযোগ দেন। পরে তাদের দেওয়া তথ্য মতে শিবচর থানা পুলিশ বৃহস্পতিবার বিকালে নার্গিস আক্তার ও তার মেয়ে হাফসাকে আটক করে জিজ্ঞাসাবাদ করে। তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে নাওডোবা এলাকার একটি নির্মাণাধীন টয়লেটের মেঝের মাটির নিচ থেকে কুতুবউদ্দিনের লাশ উদ্ধার করা হয়।

নিহত কুতুবউদ্দিনের চাচা মুছা বেপারী বলেন, আমার ভাইয়ের (আবুল হোসেন) মৃত্যুর পর  আমরা ভাবী ও তার, সন্তানদের খোঁজ-খবর রাখছি। টাকা-পয়সাও দিচ্ছি। কিন্তু সামান্য জায়গা-জমি নিয়ে ঝগড়ার জের ধরে আমার ভাতিজাকে মেরেছে। এর সুষ্ঠু বিচার চাই।

শিবচর থানার পরিদর্শক (তদন্ত) আমির হোসেন বলেন, বৃহস্পতিবার বিকালে সন্দেহভাজন হিসেবে শিশুটির চাচি নার্গিস ও চাচাতবোন হাফসাকে আটক করলে তারা হত্যার কথা স্বীকার করেন। লাশ ময়নাতদন্তের জন্য মাদারীপুর সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে।

(ঢাকাটাইমস/১৭সেপ্টেম্বর/কেএম)