টিপস

ফোনে কেউ আপনাকে ব্লক করলে বুঝবেন যেভাবে

তথ্যপ্রযুক্তি ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৮ সেপ্টেম্বর ২০২১, ১০:০০

ফোনে কেউ আপনাকে ব্লক করে রাখলে আপনাকে ব্লক করে দেওয়া হয়েছে এমন নম্বরে ফোন করতে পারবেন না। হঠাৎ ঝামেলা হলে ফোন নম্বর ব্লক করে থাকেন অনেকেই

প্রেমিক-প্রেমিকার বনিবনা না হলে একে অপরের ফোন নম্বর ব্লক করে দেন অনেক সময়। শুধু প্রেমিক-প্রেমিকা নয়, কাছের মানুষ, প্রিয়জন অথবা কারও সঙ্গে হঠাৎ ঝামেলা হলে ফোন নম্বর ব্লক করে থাকেন অনেকেই। এদিকে যার নম্বরটি ব্লক করা হচ্ছে, তিনি তা জানতেও পারেন না। পরে ঐ নম্বরে ফোন করতে গিয়ে দেখা যায় নম্বরটি ব্যস্ত বলছে।

দিনে একাধিকবার ফোন করার পরেও একই মেসেজ শোনালে বুঝবেন, সেই ব্যক্তি আপনাকে ব্লক করেছেন

আপনাকে কেউ ব্লক করলে, সেই বিষয়টি জানাতে টেলিকম অপারেটর তরফ থেকে নির্দিষ্ট কোনও মেসেজ দেয়া হয় না। আপনি যদি এমন কোনও মেসেজ শুনতে পান, যা আগে কখনও শোনেননি, তাহলে বুঝবেন আপনাকে সেই ব্যক্তি ব্লক করে থাকতে পারেন। দিনে একাধিকবার ফোন করার পরেও একই মেসেজ শোনালে বুঝবেন, সেই ব্যক্তি আপনাকে ব্লক করেছেন।

কোনও ব্যক্তিকে ফোন করলে একবার রিং হওয়ার পরেই যদি তা ভয়েসমেলে চলে যায়, তাহলেও বুঝবেন সেই ব্যক্তি আপনাকে ব্লক করেছেন

কোনও ব্যক্তিকে ফোন করলে একবার রিং হওয়ার পরেই যদি তা ভয়েসমেলে চলে যায়, অথবা ফোন ব্যস্ত বলে, তাহলেও বুঝবেন সেই ব্যক্তি আপনাকে ব্লক করেছেন। প্রত্যেক বার ফোন করার পরে একই অভিজ্ঞতা হলে বুঝতে হবে আপনার ফোন নম্বরটি ব্লক করা হয়েছে। কোনও ব্যক্তিকে ফোন করলে যদি সব সময় ব্যস্ত বলে, অথবা ব্যস্ত বলার পরেই ফোন কেটে যায়, তাহলে বুঝতে হবে সেই ব্যক্তি আপনাকে ব্লক করেছেন। যদিও, সেই ব্যক্তির ফোন সত্যি করেই ব্যস্ত থাকতে পারে। তবে, ব্যস্ত বলার পরেই ফোন কেটে গেলে বুঝবেন আপনাকে ব্লক করা হয়েছে।

(ঢাকাটাইমস/১৮সেপ্টেম্বর/এজেড)

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা