পাকিস্তানে নিরাপত্তা সমস্যা দেখছেন না সামি

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ১৮ সেপ্টেম্বর ২০২১, ১০:৫৩ | প্রকাশিত : ১৮ সেপ্টেম্বর ২০২১, ১০:৫১

নিরাপত্তা শঙ্কায় পাকিস্তান সফর বাতিল করেছে নিউজিল্যান্ড ক্রিকেট টিম। পাকিস্তান ক্রিকেট বোর্ডের কঠোর নিরাপত্তা দেওয়ার পরও কিউইদের এমন কাজ খুব একটা ভালো চোখে দেখছেন না অনেকেই। বিষয়টি নিয়ে সমালোচনার ঝড় বইছে সামাজিক যোগাযোগ মাধ্যম গুলোতেও। তবে পাকিস্তানকে কোনো ভাবেই অনিরাপদ মানতে নারাজ ওয়েস্ট ইন্ডিজের টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ী অধিনায়ক ড্যারেন সামি।

বিশ্ব একাদশের হয়ে পাকিস্তান সফরে এসেছিলেন ক্যারিবিয়ানদের সাবেক অধিনায়ক ড্যারেন স্যামি। খেলেছেন দেশটির প্রিমিয়ার লিগ পিএসএলে। এখনও কোচ হিসেবে রয়েছেন আসরটির দল পেশাওয়ার জালমির। পাকিস্তানের সর্বোচ্চ বেসামরিক পুরষ্কার ‘নিশান-ই-পাকিস্তান’ পাওয়া সামির অবশ্য দ্বিতীয় ঘর পাকিস্তান। তিনি দেশটিতে নিরাপত্তার কোনো সমস্যা দেখছেন না।

টুইটারে এক পোস্টে সফর বাতিলের বিষয়টি হতাশার জানিয়ে সামি লিখেছেন, ‘পাকিস্তান বনাম নিউজিল্যান্ড সিরিজ নিরাপত্তা ইস্যুতে বাতিল করা হয়েছে- বিষয়টি খুব দুঃখজনক। পাকিস্তানে শেষ ৬ বছর ধরে খেলেছি, সফর করেছি- এটা খুব আনন্দদায়ক ছিলো। আমি সবসময় সেখানে নিরাপদ মনে করেছি। এটি (সফর বাতিল) পাকিস্তানের জন্য একটি বড় ধাক্কা।’

ম্যাচ শুরুর পূর্বে কয়েকটি হুমকি স্বরুপ ফোনকল পান কিউইদের কয়েকজন খেলোয়াড়। নির্ধারিত সময়ে তারা হোটেলেই থাকে। এরপর হঠাৎই ঘোষণা আসে শুধু সেদিনই নয়- পুরো সিরিজ খেলবে না কিউইরা। যদিও পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান ব্যক্তিগত ভাবে নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জেসিন্ডা আরন্দ্রের সঙ্গে কথা বলেন। তাকে আশ্বস্ত করে বলেছিলেন, নিরাপত্তা নিয়ে কোনও সমস্যা হবে না। কিন্তু তাতে কোনও লাভ হয়নি। এবার শঙ্কা জেগেছে দেশটিতে হতে যাওয়া সামনের সিরিজগুলো নিয়ে। ক্রিকেট বোদ্ধারা বিষয়টিকে পাকিস্তান ক্রিকেটের বড় ক্ষতি বলে উল্লেখ করছেন।

(ঢাকাটাইমস/১৮সেপ্টেম্বর/এইচএন)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :