আজ পাকিস্তান ছাড়ছেন লাথামরা

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ১৮ সেপ্টেম্বর ২০২১, ১২:৪৪ | প্রকাশিত : ১৮ সেপ্টেম্বর ২০২১, ১২:৩৫

সবকিছুই প্রস্তুত ছিল। তবে টসের আগে জানা গেলো নিউজিল্যান্ড দল এখনও হোটেলে। নির্ধারিত সময়ের আগেই শোনা গেল সিরিজ হচ্ছে না। শুধু ওয়ানডে সিরিজ না নিরাপত্তাজনিত কারণে কিউইরা বাতিল করেছে পুরো সফর। হামলার শঙ্কায় কিউইরা বের হয়নি হোটেল থেকেই। আজ চার্টার্ড বিমানে সন্ধ্যা ছয়টার মধ্যেই তারা ছাড়বেন পাকিস্তান।

লাথাম-গ্রান্ডহোমদের পাকিস্তান ত্যাগের বিষয়টি নিশ্চিত করেছেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) সিইও ওয়াসিম খান। তিনি জানিয়েছেন, চাটার্ড বিমানে কঠোর নিরাপত্তার মাঝেই তারা দেশের উদ্দেশ্যে রওয়ানা হবেন।

সূত্র মতে, নিউজিল্যান্ড দল প্রথমে আরব আমিরাতের উদ্দেশ্যে রওয়ানা হবে। আজ শনিবার সন্ধ্যা ৬টায় তারা ইসলামাবাদ বিমান বন্দর থেকে বিমানে উঠবেন। দেশটির সিভিল এভিয়েশন অথরিটি (সিএএ) বিমানটিকে ইসলামাবাদ বিমানবন্দরে অবতরণের অনুমতি দিয়েছে।

পিসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা ওয়াসিম খান ব্ল্যাক ক্যাপের এমন সিদ্ধান্তকে ভুল বলেছেন।

এর আগে, শুক্রবার নির্ধারিত সময়ের আগে কয়েকজন খেলোয়াড়কে হুমকি দেওয়া হয় বলে জানানো হয়। পরে সিরিজটি বাতিল করে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী ডেভিড হোয়াইট এক বিবৃতিতে বলেন, ‘আমি বুঝতে পারছি এটি পিসিবির জন্য একটি ধাক্কা হবে। তারা আসলে দারুণ আয়োজক। কিন্তু খেলোয়াড়দের নিরাপত্তা সর্বাধিক গুরুত্বপূর্ণ এবং আমরা বিশ্বাস করি এটিই একমাত্র কারণ।’

যদিও পাকিস্তান ক্রিকেট বোর্ড দাবি করছে, তারা পুরো সিরিজের কারণে নিখুঁত নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছিলেন। এমনকি পাকিস্তান প্রধানমন্ত্রী ইমরান খান নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জাসিন্দ্রা আরডার্নকে নিরাপত্তার ব্যাপারে আশ্বস্ত করেছেন। বিশ্বের অন্যতম সেরা ইন্টিলিজেন্স সিস্টেম থাকার কথা উল্লেখ করলেও মন গলেনি নিউজিল্যান্ডের। তারা শেষ মুহুর্তে বাতিল করেছে পুরো সফর।

নিউজিল্যান্ড দলের এমন কাণ্ডে আলোচনা-সমালোচনার ঝড় বইছে সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে। এহেন কাজের জন্য ক্রিকেট নিউজিল্যান্ডের বিপক্ষে আইসিসিতে অভিযোগ দিবে বলেও জানিয়েছেন সদ্য পিসিবি বোর্ড প্রধান রমিজ রাজা। ক্রিকেট বোদ্ধারা কিউইদের এমন দৃশ্যপট বদলকে পাকিস্তান ক্রিকেটে অনেক বড় ধাক্কা হিসেবে দেখছেন।

(ঢাকাটাইমস/১৮সেপ্টেম্বর/এইচএন)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :