কোহলির সিদ্ধান্তে বিরক্ত কপিল দেব

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৮ সেপ্টেম্বর ২০২১, ১৬:১৫

গুঞ্জন সত্যি করে হুট করেই পদত্যাগের ঘোষণা দিয়েছেন বিরাট কোহলি। আমিরাতে বিশ্বকাপের পর টি-টোয়েন্টিতে আর অধিনায়কত্ব করবেন না তিনি- দলে থাকবেন শুধু ব্যাটসম্যান হিসেবে। তবে বিশ্বকাপের আগে কোহলির এমন ঘোষণায় চটেছেন অনেকে- চলছে চুলছেঁড়া বিশ্লেষণ। বিষয়টি পছন্দ হয়নি সাবেক বিশ্বকাপ জয়ী অধিনায়ক কপিল দেবেরও। তিনি বিরক্তি নিয়ে জানান, খেলোয়াড়রা বর্তমান সময়ে যখন যেটা মন চায় সেটাই করে!

ভারতের একটি পত্রিকায় দেওয়া সাক্ষাৎকারে তিনি কোহলির এমন কাণ্ডে বেশ বিরক্তি প্রকাশ করেছেন। কোহলির সমালোচনা করে তিনি বলেন, ‘এমনটা হবে তা কল্পনাও করতে পারিনি। আমার খুব অদ্ভুদ লাগে, এখনকার ক্রিকেটাররা যখন যা খুশি তা নিজের মন মতো করে। আমার মতে ক্রিকেটারদের এমন কোন সিদ্ধান্তের আগে বোর্ড ও নির্বাচকদের সঙ্গে কথা বলা উচিত। তাদের এই বিষয়ে নির্বাচকদেরও মতামত নেওয়া উচিত। তার (কোহলির) এত তাড়াহুড়ো করে এই সিদ্ধান্ত নেওয়ার প্রয়োজন ছিল না।’

ভারতের ক্রিকেটে অবশ্য গুঞ্জন ছিলো অধিনায়কত্বের পদ হারাতে যাচ্ছেন কোহলি। বেশ কিছু ভারতীয় সংবাদ মাধ্যম খবর প্রকাশ করেছিল, কোহলিকে ওয়ানডে ও টি-টোয়েন্টি থেকে অব্যাহতি দেওয়া হতে পারে। তবে এর আগেই ক্রিকেটের ক্ষুদ্রতম সংস্করণে অধিনায়কত্বের থেকে নিজের নাম কেটে দিলেন কোহলি।

ভারতের ক্রিকেট বোর্ড ও বিরাট কোহলির সঙ্গেও নাকি খুব একটা ভালো সময় যাচ্ছে না। নাম না প্রকাশের শর্তে এক বিসিসিআই কর্মকর্তা জানিয়েছিলেন, কোহলি অধিনায়কত্ব না ছাড়লে বিশ্বকাপে ব্যর্থ হলে তাকেই ছেড়ে দিতো বোর্ড। তবে সব কিছুর পরও কোহলির পক্ষে থাকছেন সাবেক এই বিশ্বকাপজয়ী অধিনায়ক।

কোহলির অধিনায়কত্বের প্রশাংসা করে কপিল দেব বলেন, ‘যদি একটা মৌসুম খারাপও যায়, তাহলে ক্রিকেটার ও অধিনায়ক হিসাবে ওর (কোহলির) মহত্ব কোন অংশে কমে যায় না।’

এদিকে বিরাট কোহলির পর তার পছন্দের প্রধান কোচ রবি শাস্ত্রীও পদ ছাড়ার ইঙ্গিত দিয়েছেন। অন্যদিকে নতুন কোচ হিসেবে অনিল কুম্বলে ও ভিভিএস লক্ষ্মণকে প্রস্তাব দিতে যাচ্ছে ভারতের ক্রিকেট বোর্ড বিসিসিআই।

(ঢাকাটাইমস/১৮সেপ্টেম্বর/এইচএন)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

আইপিএলে মুস্তাফিজের পরবর্তী ম্যাচ কবে, কখন

নিউজিল্যান্ড-পাকিস্তানের বিপক্ষে টেস্ট সিরিজ খেলবে বাংলাদেশ

বাংলাদেশের নতুন স্পিন কোচ কিংবদন্তি মুশতাক আহমেদ

পেনাল্টি নিতে খেলোয়াড়দের ধাক্কাধাক্কি, কড়া হুঁশিয়ারি কোচ পচেত্তিনোর

উইজডেনের বর্ষসেরার তালিকায় অস্ট্রেলিয়ার তিন ও ইংল্যান্ডের দুইজন

সার্বিয়ান ওপেনে ইরানি নারী তায়কোয়ান্দোদের ২ পদক

এগিয়ে থাকলেও পিএসজিকে সমীহ করছেন বার্সা কোচ জাভি হার্নান্দেজ

অবসর ভেঙে তামিম ও মুশফিককে টি-টোয়েন্টি দলে ফেরানোর ব্যাপারে যা বললেন শান্ত

টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে বেশি প্রত্যাশা না রাখার অনুরোধ শান্তর!

উইজডেনের ‘লিডিং ক্রিকেটার’ কামিন্স ও ব্রান্ট

এই বিভাগের সব খবর

শিরোনাম :