শেষ ম্যাচে আফগান যুবাদের বিপক্ষে কাল নামছে টাইগাররা

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ১৮ সেপ্টেম্বর ২০২১, ১৭:১৩ | প্রকাশিত : ১৮ সেপ্টেম্বর ২০২১, ১৭:০৩

সিরিজের চতুর্থ ম্যাচে তাজিবুল ইসলামের ব্যাটে দারুণ আশা দেখছিল অনুর্ধ্ব-১৯ বাংলাদেশ দল। ফিফটি করে আশা জাগাচ্ছিলেন একটা জমজমাট ম্যাচের। তবে সব রোমাঞ্চ ফিকে হল বিতর্কিত ‘মানকডে’। শেষ ব্যাটসম্যান হিসেবে থাকা তাজিবুলকে সঙ্গ দেওয়া মুশফিক হাসানকে মানকডিং করে সিরিজে প্রথম জয়ের উদযাপনে মাতেন আফগান যুবা অধিনায়ক নানগেয়ালিয়া খোরোটি।

অবশ্য বর্তমান বিশ্ব চ্যাম্পিয়ন যুবা টাইগারদের সিরিজ শিরোপা আগেই নিশ্চিত হয়েছিল। অপেক্ষা ছিল চতুর্থ ম্যাচ জিতে হোয়াইটওয়াশের উপলক্ষ বাড়ানো। তবে সেটা আর হলো না। এবার সিলেটে রবিবার সকাল নয়টায় শেষ ও পঞ্চম ওয়ানডেতে টাইগারদের উপলক্ষ্য থাকবে সিরিজে ৪-১ ব্যবধান করে নিজেদের বিশ্বকাপের জন্য আরো বেশি আত্মবিশ্বাসী করার।

এর আগে শুক্রবার চতুর্থ ম্যাচে ২১১ রানের টার্গেটে ১০ রান পিছে থেকেই থেমে যায় বাংলাদেশ যুবারা। অবশ্য ম্যাচে ৪৪.২ ওভারে আফগান অধিনায়কের বিতর্কিত মানকডিং নিয়েই সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক সমালোচনা। জানা গেছে, ম্যাচের ওই অবস্থায় এমন আউটে খুশি হননি আফগান বোর্ডও।

তবে দিনশেষে পাঁচ ম্যাচের সিরিজে হোয়াইটওয়াশের সম্ভাবনা এড়াতে পারল সফরকারী আফগান যুবারা। এখন কাল শুরু হওয়া শেষ ম্যাচে সফরকারীদের চোখ থাকবে সিরিজের ব্যবধান ৩-২ করার।

অবশ্য আফগানিস্তান-বাংলাদেশ যুবাদের মধ্যাকার এই সিরিজটি হওয়া নিয়েই ছিল শঙ্কা। নির্ধারিত সময়ের পর বারবার পরিবর্তন হচ্ছিল সিরিজের সূচি। এটাই প্রথম কোনো সিরিজ যা আফগানিস্তান তালেবান সরকারের অধীনে খেলছে।

যদিও বাংলাদেশ সফর খুব একটা সুখকর হয়নি আফগান যুবাদের। টাইগার যুবাদের কাছে টানা তিন ম্যাচ হেরে ইতোমধ্যেই খুঁইয়েছে সিরিজ। আর চতুর্থ ম্যাচে জিতেও হচ্ছে সমালোচিত।

(ঢাকাটাইমস/১৮সেপ্টেম্বর/এইচএন)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :