সুস্থ হয়ে উঠছেন পেলে, জানালেন তার মেয়ে

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৮ সেপ্টেম্বর ২০২১, ১৭:২৯

মলাশয়ে টিউমার ধরা পড়েছিল ব্রাজিলিয়ান ফুটবল কিংবদন্তি পেলের। সফল অস্ত্রোপচারের পর সেটা ফেলেও দিয়েছিলেন ডাক্তাররা। এরপর অবশ্য শারীরিকভাবে বেশ সুস্থ বোধ করছিলেন তিনি। কিন্তু দুইদিন পর আবার অসুস্থ হয়ে পড়েন পেলে- নেওয়া হয় আইসিউতে। তবে এখন সে ভালো আছে বলে জানিয়েছেন তার মেয়ে কেলি ন্যাসিমেন্টো।

সামাজিক যোগাযোগ মাধ্যমে এক পোস্টে তিনি জানান, ‘বাবা সুস্থ হয়ে উঠছেন। এই বয়সে এমন অস্ত্রোপচারের পর সুস্থ হতে সময় লাগে। কখনও ভাল থাকে, কখনও খারাপ। আগের দিন তার একটু শরীর খারাপ হয়েছিল, এখন সে ভাল আছে।’

এর আগে, ‘ইএসপিএন ব্রাজিল’-কে দেশটির বিভিন্ন কর্মকর্তা বলেছিলেন, অ্যাসিড রিফ্লাক্সের কারণে পেলেকে আবারও আইসিইউতে স্থানান্তরিত করা হয়েছে। তবে তার সেরে ওঠার বিষয়টি এখনও হাসপাতালের পক্ষ থেকে জানানো হয়নি।

ব্রাজিলের সাও পাওলোর আলবার্ট আইনস্টাইন হাসপাতালে ভর্তি রয়েছেন ফুটবলের রাজা খ্যাত পেলে। তার সফল অস্ত্রোপচারের পর ডাক্তাররা জানিয়েছিলেন, পেলে ভালো আছেন। অস্ত্রোপচারের পর স্বাভাবিক আচরণই করছেন। তবে আরো কিছুটা সময় তাকে আইসিউতেই রাখা হবে।

সেসময় ইনস্টাগ্রামে পেলে নিজেই জানিয়েছিলেন তার সুস্থতার কথা। এক পোস্টের মাধ্যমে ভক্ত-সমর্থকদের সঙ্গে আবার এক হওয়ার কথাও বলেছিলেন। বছরের পর বছর ধরে নিতম্বের সমস্যায় ভুগছেন ফুটবলের জীবন্ত এই কিংবদন্তী। কারো সাহায্য ছাড়া চলা-ফেরা করতে পারেন না পেলে। নিয়মিত চেকআপে ধরা পড়ে মলাশয়ে টিউমার। ফুটবলের এই কিংবদন্তিকে নিয়ে অনেকে উদ্বেগ প্রকাশ করেছিলেন, টিউমার না আবার ক্যান্সার ছড়িয়ে পরে! যদিও সেটা হতে দেননি ডাক্তাররা।

চার দশকেরও বেশি সময় আগে ১৯৭৭ সালে অবসর নেন ফুটবলের রাজা খ্যাত এডসন আরান্তেস দো নাসিমেন্তো পেলে। মূলত তিনি তিনবার বিশ্বকাপ জয় করার জন্য এখনও বিখ্যাত হয়েছেন। এছাড়া তিনি তার ক্লাব ও দেশের হয়ে ১,৩৬৩টি ম্যাচ খেলে মোট ১,২৮১টি গোল করেছেন যা বিশ্ব রেকর্ড। সম্প্রতি তার গড়া লাতিন আমেরিকার কোনও ফুটবলারের সর্বোচ ৭৭ গোলের রেকর্ড ভেঙে দিয়েছেন লিওনেল মেসি।

(ঢাকাটাইমস/১৮সেপ্টেম্বর/এইচএন)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :