বিশ্বকাপজয়ী অজি ক্রিকেটার এখন কাঠমিস্ত্রী

প্রকাশ | ১৮ সেপ্টেম্বর ২০২১, ১৮:০১ | আপডেট: ১৮ সেপ্টেম্বর ২০২১, ১৮:০৭

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস

অস্ট্রেলিয়া জাতীয় ক্রিকেট দলের জার্সিগায়ে প্রায় সাত বছর প্রতিনিধিত্ব করেছেন জাভিয়ার দোহার্টি। দলের সঙ্গে থাকার সময় ২০১৫ সালের ওয়ানডে বিশ্বকাপজয়ী দলেও ছিলেন তিনি। কিন্তু নিয়তির নির্মম পরিহাসের কারণে এখন রাজমিস্ত্রীর কাজ করছেন এই অজি স্পিনার।

এর আগে বিশ্বকাপের ফাইনাল খেলা লঙ্কান তারকা ক্রিকেটার সুরাজ রানদিভের গল্প শুনে আফসোস করেছিল পুরো বিশ্ব। সাবেক এই ক্রিকেটার এখন অস্ট্রেলিয়ায় বাস চালিয়ে সংসার চালান। এদিকে দোহার্টি বাস না চালালেও ক্রিকেট ছেড়ে খুব একটা ভালো অবস্থানে নেই তিনি।

ক্রিকেট ছাড়ার পর কি করবেন সেটা আগে থেকেই ভাবছিলেন দোহার্টি। যখন ক্রিকেট ছেড়েই দিলেন, এরপর ছোটখাটো অনেক কাজই করেছেন। বিভিন্ন অফিসে চাকুরি করেছিলেন এরপর কাঠমিস্ত্রীর কাজ শিখেন, এখন সেটাকেই তিনি মূল পেশা হিসেবে বেছে নিয়েছেন।

অস্ট্রেলিয়ান ক্রিকেট অ্যাসোশিয়েশনকে (এসিএ) জ্যাভিয়ের ডোহার্টি এক ভিডিও বার্তায় জানান, ‘আমি কাঠমিস্ত্রীর কাজের প্রায় তিন চতুর্থাংশ অংশ শিখে ফেলেছি। এখন আমার দিন কাটে বিভিন্ন বিল্ডিং সাইটসে। আমি এটা বেশ উপভোগ করছি। নিজের হাতে বাইরের কাজ করার মাধ্যমে আমি বেশ কিছু নতুন জিনিসও শিখছি।’

প্রসঙ্গত, ২০১০ সালে ইংল্যান্ডের অভিষেক হয় এই বাঁ-হাতি স্পিনারের। বল হাতে ওয়ানডেতে ৫৫ আর টি-টোয়েন্টিতে শিকার করেন ৬০ উইকেট।

(ঢাকাটাইমস/১৮সেপ্টেম্বর/এমএম)