‘আওয়ামী লীগ সরকারই তত্ত্বাবধায়কের দায়িত্ব পালন করবে’

ভোলা প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১৮ সেপ্টেম্বর ২০২১, ১৮:৪৫ | প্রকাশিত : ১৮ সেপ্টেম্বর ২০২১, ১৮:৪৪

আওয়ামী লীগের কেন্দ্রীয় নির্বাহী কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক, তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ এমপি বলেছেন, ‘সংবিধান অনুযায়ী নির্বাচনকালে আওয়ামী লীগ সরকারই তত্ত্বাবধায়কের দায়িত্ব পালন করবে। নির্বাচন কমিশনের অধীনে নির্বাচন অনুষ্ঠিত হবে। তত্ত্বাবধায়ক সরকারের মিথ্যা স্বপ্ন দেখে কোনো লাভ হবে না।’

শনিবার বিকাল সাড়ে ৪টার দিকে ভোলার চরফ্যাশন উপজেলার ব্রজগোপাল টাউন হলে এক অনুষ্ঠানে ড. হাছান মাহমুদ এসব কথা বলেন। সাবেক সংসদ সদস্য অধ্যক্ষ এমএম নজরুল ইসলামের ২৯তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় তিনি প্রধান অতিথি ছিলেন।

ড. হাছান মাহমুদ বলেন, ‘দেশে রাত ১২টার পরে টেলিভিশনের পর্দা গরম করে, আর গরম গরম কথা বলে, তাদের দিয়ে তত্ত্বাবধায়ক সরকার; সেটি আর কখনও হবে না।’

‘গত তিন দিন ধরে বিএনপি সিরিজ মিটিং করছে। সেখানে বিএনপি নেতারা বলেছেন তারা আওয়ামী লীগের অধীনে কোনো নির্বাচনে যাবে না। নির্বাচন তো কোনো সরকারের অধীনে হয় না, নির্বাচন হয় নির্বাচন কমিশনের অধীনে। যখন নির্বাচন হয় তখন ডিসি-এসপিরা সরকারের কর্মচারী থাকে না। তখন তাদের দায়িত্ব নির্বাচন কমিশনের হাতে চলে যায়। সরকার চাইলেও কোনো ডিসি, এসপি, ইউএনও, ওসি কোনটাই বদলি করতে পারে না। সব নির্বাচন কমিশনের হাতে চলে যায়।’ বলেন আওয়ামী লীগের এই শীর্ষ নেতা।

বর্তমান সরকারের উন্নয়নের চিত্র তুলে ধরে মন্ত্রী বলেন, ‘আজকে বাংলাদেশ বদলে গেছে। মানুষের চেহারা বদলে গেছে। এখন আর খালি পায়ে মানুষ দেখা যায় না, ছেঁড়া কাপড় পরা মানুষ দেখা যায় না, কুড়ে ঘর খুঁজে পাওয়া যায় না। এটিই হচ্ছে বদলে যাওয়া বাংলাদেশ। আর এ বদলে যাওয়া কোনো যাদুর কারণে হয়নি। এই বদলে যাওয়া হয়েছে শেখ হাসিনা ও শেখ হাসিনার যাদুকরী নেতৃত্বের কারণ।

সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও ভোলা-৪ আসনের সংসদ সদস্য আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব।

অধ্যক্ষ নজরুল ইসলাম ফাউন্ডেশনের ভাইস চেয়ারম্যান অধ্যক্ষ কায়সার আহমেদ দুলালের সভাপতিত্বে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ভোলার জেলা প্রশাসক মো. তৌফিক-ই-এলাহী চৌধুরী, পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার, ভোলা প্রেসক্লাব সভাপতি এম হাবিবুর রহমান, সাধারণ সম্পাদক অমিতাব অপু, চরফ্যাশন উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. জয়নাল আবেদীন আখন, চরফ্যাশন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নুরুল ইসলাম ভিপি, চরফ্যাশন পৌরসভার মেয়র মো. মোরশেদ প্রমুখ।

এর আগে দুপুরে তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ ঢাকা থেকে হেলিকপ্টারযোগে চরফ্যাশনে এসে বিভিন্ন উন্নয়নমূলক কাজ পরিদর্শন করেন এবং ভোলা প্রেসক্লাব ও চরফ্যাশন প্রেসক্লাবের আয়োজনে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভায় অংশ নেন। এরপর তিনি সাবেক সংসদ সদস্য ও চরফ্যাশন সরকারি কলেজের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ নজরুল ইসলামের কবর জিয়ারত করেন।

(ঢাকাটাইমস/১৮সেপ্টেম্বর/কেএম)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :