মাছধরা উৎসবে প্রথম হান্নান-সোহেল

ময়মনসিংহ ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৮ সেপ্টেম্বর ২০২১, ২৩:০২

সৌখিন মাছশিকারিদের জন্য শুক্রবার হোসেনপুর দিঘিতে ছিপ-বড়শি দিয়ে মাছ শিকারের উৎসব অনুষ্ঠিত হয়েছে। এতে সারা দেশের বিভিন্ন জেলা-উপজেলার ৫৮ জন মাছশিকারি অংশগ্রহণ করেন।

দিনব্যাপী এ আয়োজনে মাছশিকার করতে না পেরে যখন হতাশ, ঠিক তখনই ময়মনসিংহের হান্নান ও সোহেলের দলের বড়শিতে ধরা পড়ে চার কেজি ৬৬০ গ্রাম ওজনের একটি কাতল মাছ। সর্বোচ্চ ওজনের এই মাছ ধরায় ৫৮ জনের মধ্যে তারা প্রথম হন।

প্রথম হওয়া আবদুল হান্নান এবং সোহেল উদ্দিন ময়মনসিংহের। হান্নানের বাড়ি ময়মনসিংহের হালুয়াঘাট উপজেলায় এবং সোহেলের বাড়ি ময়মনসিংহ সদরে। আবদুল হান্নান উপজেলার হালুয়াঘাট বড়দাস পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক।

উৎসবটির আয়োজক সূত্রে জানা যায়, শুক্রবার কিশোরগঞ্জ জেলার ঐতিহাসিক হোসেনপুর পুকুরে দিনব্যাপী মাছশিকার উৎসব অনুষ্ঠিত হয়। এসময় দেশের বিভিন্ন প্রান্ত থেকে মোট ৫৮ জন সৌখিন মাছশিকারি অংশ নেন। অংশ নেওয়ার জন্য প্রতিটি দলকে কাটতে হয়েছে টিকেট। প্রতিটি টিকেটের মূল্য নির্ধারণ করা হয়েছিল ৩৫ হাজার টাকা। সেই সাথে এ আয়োজন ঘিরে ছিল চমক। যে দল বেশি ওজনের মাছ ধরতে পারবে, তাদেরকে আয়োজকদের পক্ষ থেকে নগদ চার লাখ টাকা পুরস্কার দেওয়া হবে।

পুকুর কমিটির সভাপতি কামাল হোসেন বলেন, দেশের বিভিন্ন অঞ্চল থেকে আসা ৫৮ জন শিকারি এ প্রতিযোগিতায় অংশ নেন। শেষ বেলায় ময়মনসিংহের টিম সর্বোচ্চ ওজনের মাছ ধরতে পারায় তাদের চার লাখ টাকা পুরস্কার দেওয়া হয়। দলটির পক্ষ থেকে পুরস্কার নেন আব্দুল হান্নান ও সোহেল উদ্দিন।

পুরস্কার বিজয়ী আবদুল হান্নান ও সোহেল বলেন, আমাদের নিজ নিজ পেশার পাশাপাশি মাছশিকার আমাদের সখ। যেখানেই আমরা এরকম মাছ শিকার উৎসবের সংবাদ পাই, সেখানেই অংশ নেওয়ার চেষ্টা করি। আমাদের দুজনের দল প্রথম পুরস্কার পেয়ে খুবই আনন্দিত।

(ঢাকাটাইমস/১৮সেপ্টেম্বর/এলএ/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :