হোয়াটসঅ্যাপে নিজের ছবি দিয়ে স্টিকার বানান

তথ্যপ্রযুক্তি ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৯ সেপ্টেম্বর ২০২১, ০৯:৪১

জনপ্রিয় মেসেজিং প্লাটফর্ম হোয়াটসঅ্যাপ। নিত্যনতুন ফিচার নিয়ে প্রতিনিয়ত হাজির হচ্ছে প্রতিষ্ঠানটি। আইওএস ও অ্যানড্রয়েড ব্যবহারকারীদের নানা রকম ফিচার নিয়ে এসে অ্যাপটিকে সকলের কাছে আকর্ষণীয় করে তোলাই লক্ষ্য হোয়াটসঅ্যাপের। এবার জানা গেল, আরও একটি নতুন ফিচারের কথা। আপাতত পরীক্ষা নিরীক্ষার স্তরে থাকলেও দ্রুত তা নিয়ে আসা হবে ইউজারদের জন্য।

কী এই নতুন ফিচার? ওয়েবেটাইনফো নামের এক ওয়েবসাইটের এক প্রতিবেদনে দাবি করা হয়েছে, এবার এমন এক ফিচার আনতে চলেছে হোয়াটসঅ্যাপ যার সাহায্যে নিজের ছবিকেই স্টিকার হিসেবে পাঠাতে পারবেন ইউজাররা।

যখনই কোনও ছবি কাউকে পাঠাতে যাবেন ইউজাররা, তখনই ক্যাপশন বারের পাশে একটি আইকন দৃশ্যমান হবে। সেই আইকনটিকে সিলেক্ট করে দিলেই ছবিটি পরিণত হবে স্টিকারে।

নতুন এই ফিচার খুবই আকর্ষণীয় হবে বলে মনে করা হচ্ছে। কোনও থার্ড পার্টি অ্যাপের সাহায্যে নিজের ছবিকে স্টিকার না বানিয়ে হোয়াটসঅ্যাপে সরাসরি তা করার সুযোগ পাবেন ইউজাররা। এখনও পর্যন্ত অবশ্য এই ফিচার পরীক্ষা নিরীক্ষার স্তরেই রয়েছে। তবে ওই ওয়েবসাইটের দাবি, অ্যানড্রয়েড ও আইওএস, দুই ধরনের ইউজারদের জন্য শিগগিরি ফিচারটি নিয়ে আসা হবে।

এদিকে এবার ব্য়বসায়ীদের জন্য়ও এক দুর্দান্ত প্ল্যাটফর্ম তৈরি করতে চাইছে হোয়াটসঅ্যাপ। কয়েকদিন আগেই জানা গিয়েছে, হোয়াটসঅ্যাপে এবার পাওয়া যাবে ‘বিজনেস ডাইরেক্টরি’। যার ফলে আশপাশের সমস্ত ব্যবসায়িক প্রতিষ্ঠানের খবর চলে আসবে আপনার হাতের মুঠোয়। আপাতত পরীক্ষামূলক ভাবে তা প্রয়োগ করা হলেও শিগগির এটা সকলের জন্য়ই পাওয়া যাবে। এর আগেও নানা শপিং টুল এনেছে তারা। এবার এই নতুন ফিচার আনতে চলেছে।

(ঢাকাটাইমস/১৯সেপ্টেম্বর/এজেড)

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা