হেলসিংকিতে আ.লীগের ধাওয়ার মুখে পালিয়ে গেল জামায়াত-বিএনপির কর্মীরা

কমরেড খোন্দকার, ইউরোপ ব্যুরো
 | প্রকাশিত : ১৯ সেপ্টেম্বর ২০২১, ১১:৩৮

জাতিসংঘের সাধারণ অধিবেশনে যোগদান উপলক্ষে নিউইয়র্কে যাওয়ার প্রাক্কালে সফরসঙ্গীদের নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ফিনল্যান্ডের হেলসিংকিতে দুই দিনের যাত্রা বিরতি করেন। এই বিরতিকালে শনিবার প্রধানমন্ত্রী হেলসিংকির হোটেল ক্যাম্পে অবস্থানকালে হোটেলের সামনে স্থানীয় জামায়াত-বিএনপির নেতাকর্মীরা বাংলাদেশ সরকার ও দেশবিরোধী বিভিন্ন স্লোগান দেয়ায় চেষ্টা করে। তবে ফিনল্যান্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাইনুল ইসলামের নেতৃত্বে আওয়ামী লীগের নেতাকর্মীরা তাদের ধাওয়া করলে ব্যানার গুছিয়ে জামায়াত-বিএনপির নেতাকর্মীরা পালিয়ে যায়।

পলায়নকারিরা হলেন, কামরুল হাসান জনি, এনামুল হক শিপু, মহিউদ্দিন মানিক, ফয়েজ ঢালী, আবদুর রশিদ, শামীম বেপারীসহ আরো অনেকে।

এ ব্যাপারে ফিনল্যান্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাইনুল ইসলাম জানান, শুক্রবার ১৭ সেপ্টেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা ফিনল্যান্ডে আগমনের প্রায় ৪ ঘণ্টা আগে জামায়াত-বিএনপির নেতাকর্মীরা নেত্রীকে উদ্দেশ্য করে অশ্লীল ভাষায় স্লোগান দেয়। তাদেরকে এ ধরনের কাজ থেকে বিরত থাকতে অনুরোধ জানানো হয়। কিন্তু পরের দিন ক্যাম্প হোটেলের সামনে আবারো এর পুনরাবৃত্তি ঘটায় ফিনল্যান্ড আওয়ামী লীগের নেতাকর্মীরা তাদের আটক করে। অবশেষে কামরুল হাসান জনির নেতৃত্বে তারা অপরাধ স্বীকার করে ক্ষমা প্রার্থনা করে হোটেলের সামনে থেকে চলে যায়।

মাইনুল আরো বলেন, এই জামায়াত-বিএনপি দেশে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার উন্নয়নকে বাঁধাগ্রস্ত করছে। আর প্রবাসে তারা দেশবিরোধী ষড়যন্ত্রে লিপ্ত। প্রবাসে আমাদের আওয়ামী লীগের প্রত্যেকটি নেতাকর্মীকে এই ষড়যন্ত্রের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে।

(ঢাকাটাইমস/১৯সেপ্টেম্বর/কেআর)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

প্রবাসের খবর এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :