রাসেলসহ ইভ্যালির যাদের নামে আরও একটি মামলা

প্রকাশ | ১৯ সেপ্টেম্বর ২০২১, ১২:৩৯ | আপডেট: ১৯ সেপ্টেম্বর ২০২১, ১৭:০১

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
ফাইল ছবি

আলোচিত ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালির চেয়ারম্যান শামীমা নাসরিন ও ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মোহাম্মদ রাসেলের বিরুদ্ধে রাজধানীর ধানমন্ডি থানায় মামলা করেছেন একজন ভুক্তভোগী। গতরাতে কামরুল ইসলাম চকদার নামে ওই ভুক্তভোগী বাদী হয়ে মামলাটি করেন। 

মামলায় ১২ জনের নাম উল্লেখ করে ও অজ্ঞাত আরও ১৫ থেকে ২০ জনকে আসামি করা হয়েছে।

রবিবার ঢাকাটাইমসকে এ তথ্য নিশ্চিত করেছেন ধানমণ্ডি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইকরাম আলী মিয়া।

তিনি জানান, ইভ্যালির বিরুদ্ধে গ্রাহকের অর্থ আত্মসাতের অভিযোগে ধানমন্ডি থানায় মামলা হয়েছে। শনিবার দিবাগত রাতে কামরুল ইসলাম নামে এক ব্যবসায়ী বাদী হয়ে মামলাটি করেন। মামলায় ইভ্যালির সিইও এবং চেয়ারম্যানকে আসামি করা হয়েছে। এরইমধ্যে র‌্যাবের হাতে গ্রেপ্তার রাসেল দম্পতিকে এই মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছে। বাকিদের ধরতে পুলিশ মাঠে নেমেছে। 

এদিকে এজাহারে বাদী উল্লেখ করেছেন, ইভ্যালির ধানমন্ডি কার্যালয়ে তিনি ৩৫ লাখ টাকা মূল্যের পণ্য সরবরাহ করেছেন। কিন্তু ইভ্যালি তার পাওনা টাকা পরিশোধ করেনি। মামলায় ১২ জনের নাম উল্লেখ করা হলেও আরও ১৫ থেকে ২০ জনকে অজ্ঞাতনামা আসামি করা হয়েছে।

মামলায় এমডি মোহাম্মদ রাসেল ও চেয়ারম্যান শামীমা নাসরিন ছাড়াও আসামি করা হয়েছে, ইভ্যালির ভাইস প্রেসিডেন্ট আকাশ, ম্যানেজার জাহেদুল ইসলাম হেময়, সিনিয়র অ্যাকাউন্টস ম্যানেজার তানভীর আলম, সিনিয়র এক্সিকিউটিভ কমার্শিয়াল জাওয়াদুল হক চৌধুরী, হেড অব অ্যাকাউন্টস সেলিম রেজা, অ্যাকাউন্টস ম্যানেজার জুবায়ের আল মাহমুদ, অ্যাকাউন্টস শাখার কর্মকর্তা সোহেল, আকিবুর রহমান তূর্য, সিইও রাসেলের পিএস মো. রেজওয়ান, বাইক ডিপার্টমেন্টের সাকিব রহমানসহ অজ্ঞাত ১৫/২০ জন।

এর আগে বৃহস্পতিবার ভোরে আরিফ বাকের নামে একজন ভুক্তভোগী রাজধানীর গুলশান থানায় রাসেল ও তার স্ত্রী শামীমা নাসরিনের বিরুদ্ধে মামলা করেন। এর কয়েক ঘণ্টা পরেই র‌্যাব তাদের মোহাম্মদপুরের বাসায় অভিযান চালিয়ে গ্রেপ্তার করে। পরের দিন থানা পুলিশের কাছে এই দম্পতিকে হস্তান্তর করা হয়। সেই মামলা বর্তমানে তারা পুলিশি রিমান্ডে রয়েছেন। 

(ঢাকাটাইমস/১৯সেপ্টেম্বর/এসএস/কেআর)