সুনামগঞ্জে চলছে অনির্দিষ্টকালের বাস ধর্মঘট

নিজস্ব প্রতিবেদক, সুনামগঞ্জ
 | প্রকাশিত : ১৯ সেপ্টেম্বর ২০২১, ১৪:১৪

পূর্বঘোষিত সুনামগঞ্জ-সিলেট বাইপাস সড়কে পরিবহন থেকে চাঁদা আদায়ের অভিযোগে সুনামগঞ্জে অনির্দিষ্টকালের বাস ধর্মঘট চলছে। সুনামগঞ্জ জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের ডাকা ওই ধর্মঘট রবিবার (১৯ সেপ্টেম্বর) ভোর ৬টা থেকে শুরু হয়। এতে করে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে ঢাকাগামী যাত্রীদের।

এ কারণে সুনামগঞ্জ-ঢাকা, সুনামগঞ্জ-কুমিল্লা, সুনামগঞ্জ-ময়মনসিংহসহ দূরপাল্লার যাত্রীরা বিপদে পড়েছেন। সারাদেশ থেকে আসা পর্যটক, পোশাকশ্রমিক বিভিন্ন গন্তব্যের যাত্রীরা বেকায়দায় পড়েছেন। তারা ক্ষোভের সাথে জানান, চাদাঁবাজির কারণে বাস বন্ধ করে আমাদের দুর্ভোগে ফেলেছে। ওই সব চাঁদাবাজদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করলেই হয়।

সরেজমিনে বাস টার্মিনালে গিয়ে দেখা যায়, সুনামগঞ্জের উদ্দেশে আসা দূর-পাল্লার বাসগুলো যাত্রীদের নামিয়ে দিয়ে বাস টার্মিনালে নিয়ে পার্কিং করছেন চালকরা। সহকারীরা গাড়ি ধুয়ে মুছে রাখছেন। অনেক চালক কাউন্টারের সামনেই গাড়ি রেখে ভেতরেই ঘুমিয়ে আছেন। তবে সকাল সাড়ে ৭টা পর্যন্ত বাস টার্মিনালে সুনামগঞ্জ জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের কোনো নেতাকে দেখা যায়নি।

বিশ্বম্ভরপুর উপজেলা থেকে এলাকা থেকে ঢাকায় যেতে সুনামগঞ্জ বাস স্ট্যান্ডে এসেছেন ইসলাম উদ্দিন বলেন, আমি জরুরি চিকিৎসার জন্য ঢাকা যাওয়া লাগে। এখন বাস টার্মিনালে এসে জানতে পারলাম ঢাকাগামী বাস চলবে না। আগে জানলে ঢাকা যাওয়ার বিকল্প ব্যবস্থা করতাম। এখন মহাবিপদে আছি।

পুলিশ সুপার মিজানুর রহমান বলেন, যেহেতু আমার এলাকায় চাঁদাবাজি ঘটনাটি ঘটছে না, তাই আমার পক্ষে ব্যবস্থা নেওয়া সম্ভব হয়নি।

আমার কাছে শ্রমিক ইউনিয়নের নেতারা চাঁদা আদায়ের বিষয়টি জানিয়েছিল। আমি সিলেট পুলিশকে জানাতে পরামর্শ দিয়েছিলাম।

জেলা প্রশাসক জাহাঙ্গীর হোসেন বলেন, সুনামগঞ্জ ও সিলেটের পরিবহন মালিক শ্রমিকদের সঙ্গে কথা বলে সমস্যা সমাধান করা হবে।

(ঢাকাটাইমস/১৯সেপ্টেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :