বিয়েবাড়িতে ছবি তোলা নিয়ে সংঘর্ষ, আহত ২৪

কুমিল্লা প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১৯ সেপ্টেম্বর ২০২১, ১৫:৫১ | প্রকাশিত : ১৯ সেপ্টেম্বর ২০২১, ১৪:৫২

কুমিল্লার হোমনায় বিয়েবাড়িতে ছবি তোলা নিয়ে সংঘর্ষে ‘গুলিবিদ্ধ’সহ ২৪ জন আহত হয়েছেন। রবিবার সকালে উপজেলার ঘারমোড়া বাজারে এই সংঘর্ষ বাধে। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এলাকায় উত্তেজনা বিরাজ করছে। বর্তমানে এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।

আহতরা হলেন- রাজিব মিয়া, শাহ আলম, জিলানী, অজিত, শাহ আলম, নজরুল মিয়া, কবির হোসেন, ইকবাল মিয়া, আশাবুদ্দিন, ইকবাল হোসেন, কেটা মায়া, আজগর আলী, সানাউল্লাহ, আরিফ, শুভ, জিলানি, জুয়েল, তানভীর, সাইদুল, মোমেন, বাদশা মিয়া, হৃদয়। এদের মধ্যে রাজিব মিয়া ও শাহ আলম গুলিবিদ্ধ হয়েছেন বলে জানা গেছে ।

এলাকাবাসী সূত্রে জানা গেছে, উপজেলার বড় ঘারমোড়া গ্রামের গিয়াস উদ্দিনের বাকপ্রতিবন্ধী মেয়ের বিয়ে ঠিক হয় উপজেলার বাগমারা গ্রামের এক ছেলের সঙ্গে। গত শুক্রবারে বিয়ের দিন নির্ধারিত হয়। বৃহস্পতিবার গায়ে হলুদ চলার সময় রাতে পাশের হুজুরকান্দি গ্রামের রাসেল, ইমরান, অন্তরসহ ৮-৯ জন মেয়েদের ছবি উঠাতে থাকে। এসময় বড় ঘারমোড়া গ্রামের কয়েকজন ছেলে এসব ছবি ডিলিট করতে বলে। এই নিয়ে এদের মধ্যে কথা কাটাকাটি ও হাতাহাতির ঘটনা ঘটে। এর জের ধরে শনিবার সকালে বড় ঘারমোড়া গ্রামের আউয়াল মিয়া বাজারে এলে তাকে মারধর করে হুজুরকান্দি গ্রামের কয়েকজন ছেলে। এই ঘটনায় আওয়াল মিয়ার ভাই জাহাঙ্গীর আলম বাদী হয়ে হুজুরকান্দি গ্রামের ১৫ জনকে আসামি করে মামলা করেন। পুলিশ হুজুরকান্দি গ্রামের বকুল নামে একজনকে গ্রেপ্তার করে। এই নিয়ে দুই গ্রামের লোকজনের মধ্যে উত্তেজনা বিরাজ করছিল‌। রবিবার সকাল আটটার দিকে দুই গ্রামের লোকজন ঘাড়মোড়া বাজারে সংঘর্ষে জড়িয়ে পড়ে। এ সময় দুজন গুলিবিদ্ধসহ ২৪ জন আহত হয়। এদের মধ্যে ১২ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। বাকিদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

হুজুরকান্দি গ্রামের গোলাম মোস্তফা জানান, ছেলেপেলেদের মধ্যে সমস্যার ঘটনা আমরা মিটমাট করার জন্য চেষ্টা করছিলাম। এই সময় বড় ঘারমোড়া গ্রামের লোকজন আমাদের গ্রামের লোকজন ওপর অতর্কিত হামলা চালায়। আমাদের ১০-১৫ জন আহত হয়েছে। কোনো গুলির ঘটনা ঘটেনি। এদের ইটের আঘাতে আমাদের লোকজন আহত হয়েছে।

ঘারমোড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান শাহজাহান মোল্লা জানান, বৃহস্পতিবার বিয়ে বাড়িতে ছবি তোলা নিয়ে ছেলেদের মধ্যে মারামারির ঘটনা ঘটে। পরে শনিবারও একজনকে মারার ঘটনায় থানায় মামলা হয়। এর জের ধরে রবিবার আমরা বিষয়টি মিটমাট করার জন্য বসলে হুজুরকান্দি ও বড় ঘারমোড়া গ্রামের লোকজন নিজেদের মধ্যে সংঘর্ষে জড়িয়ে পড়ে। আমাদের নিয়ন্ত্রণের বাইরে চলে যাওয়ার থানায় খবর দিলে পুলিশ এসে নিয়ন্ত্রণ করে।

হোমনা থানার ওসি আবুল কায়েস আকন্দ জানান, বড় ঘারমোড়া একটি বিয়ে বাড়িতে হুজুরকান্দি গ্রামের কয়েকজন ছেলে ছবি তুললে ওই গ্রামের লোকজন বাধা দেয়। এ ঘটনার জের ধরে হাতাহাতির ঘটনা ঘটে। পরে শনিবার একজনকে মারধর করে হুজুরকান্দি গ্রামের লোকজন। এ ঘটনায় থানায় একটি মামলা হয়েছে। একজন গ্রেপ্তার হয়েছে। এই ঘটনার জেরে রবিবার সকালে দুইপক্ষের সংঘর্ষ বাধে। একজন এয়ারগান নিয়ে এসেছিল বলে শুনেছি। গুলির বিষয়ে আমি বলতে পারব না।

(ঢাকাটাইমস/১৯সেপ্টেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :