সোনুর বিরুদ্ধে ২০ কোটি টাকা কর ফাঁকির অভিযোগ

বিনোদন ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৯ সেপ্টেম্বর ২০২১, ১৫:৪৯

বলিউড অভিনেতা সোনু সুদের অফিস ও বাড়িতে সম্প্রতি হানা দেয় ভারতের আয়কর দপ্তর। পরপর তিন দিন তার বাড়ি ও অফিসের তল্লাসি চালানোর পর শনিবার আয়কর বিভাগের তরফ থেকে জানানো হয় যে, ২০ কোটি টাকা আয়কর ফাঁকি দিয়েছেন অভিনেতা।

আরও অভিযোগ, কর ফাঁকির পাশাপাশি একটি ক্রাউডফান্ডিং প্ল্যাটফর্মের জন্য বিদেশ থেকে দুই কোটি ১০ লাখ টাকা অনুদান নিয়েছেন সোনু। এর মাধ্যমে বৈদেশিক অনুদান নিয়ন্ত্রণ আইন লঙ্ঘন করেছেন তিনি। তদন্তে উঠে এসেছে নানা চাঞ্চল্যকর তথ্য।

আয়কর বিভাগ সোনুর এমন ২০টি লেনদেনের হদিশ পেয়েছে, যেখানে তিনি ভুয়া ঠিকানা ব্যবহার করেছেন। এছাড়া নগদ টাকার বিনিময়ে ইস্যু করা হয়েছে বেশ কয়েকটি চেক। কর ফাঁকি দেওয়ার উদ্দেশ্যেই বিভিন্ন পেশাগত পারিশ্রমিককে লোন হিসাবে দেখানো হয়েছে বলেও অভিযোগ। সব মিলিয়ে টাকার অংক ২০ কোটি।

করোনা মহামারিতে সাধারণ মানুষের পাশে দাঁড়িয়েছিলেন সোনু। এতে রাতারাতি জনপ্রিয়তার শীর্ষে পৌঁছে যান অভিনেতা। গত বছর জুলাইয়ে একটি নন প্রফিট চ্যারিটি ফাউন্ডেশনের সূচনা করেন অভিনেতা। সেই এনজিওতে এখনও পর্যন্ত অনুদান জমা পড়েছে ১৮ কোটি টাকা। যার মধ্যে ১.৯ কোটি টাকা ব্যবহার করা হলেও বাকি টাকা এখনও রয়েছে সেই সংস্থার ব্যাংক অ্যাকাউন্টে।

সম্প্রতি লখনৌয়ের একটি রিয়েল এস্টেট ফার্মের সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছে সোনুর কোম্পানি। দুই সংস্থার আর্থিক লেনদেনের উপরেও নজর রাখছে আয়কর বিভাগ। দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের সঙ্গে সাক্ষাতের পরই তার বাড়ি ও অফিসে আয়কর দপ্তর হানা দেয় বলে অভিযোগ। এ ঘটনায় ইতোমধ্যে সরব হয়েছে আম আদমি পার্টি ও শিবসেনা।

ঢাকাটাইমস/১৯সেপ্টেম্বর/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :