জেমসকে থানায় মামলা করার পরামর্শ আদালতের

বিনোদন প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৯ সেপ্টেম্বর ২০২১, ১৬:১৯
আদালত চত্তরে জেমস

মুঠোফোন নেটওয়ার্ক সেবাদাতা প্রতিষ্ঠান বাংলালিংকের বিরুদ্ধে গান কপিরাইট আইনে মামলা করার জন্য ঢাকার নিম্ন আদালতে গিয়েছিলেন জনপ্রিয় ব্যান্ডসংগীত তারকা মাহফুজ আনাম জেমস। রবিবার সকালে তিনি ঢাকা মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশের আদালতে মামলার আবেদনও করেন।

কিন্তু জেমসের মামলা নেয়নি আদালত। এর পরিবর্তে তাকে রাজধানীর গুলশান থানায় মামলা করার পরামর্শ দেওয়া হয়েছে। এও বলা হয়েছে, থানায় যদি মামলা গ্রহণ না করে তবে পুনরায় আদালতে যেতে।

বিষয়টি নিশ্চিত করেছেন মহানগর দায়রা জজ আদালতের অতিরিক্ত সরকারি কৌঁসুলি (পিপি) তাপস কুমার পাল। তিনি বলেন, ‘আদালতে বাংলালিংকের বিরুদ্ধে কপিরাইট আইনে মামলার আবেদন করেছিলেন জেমস। শুনানিতে বিচারক গুলশান থানায় গিয়ে তাকে মামলা করার পরামর্শ দিয়েছেন। সেখানে মামলা না নিলে আদালতে যেতে বলা হয়েছে।’

রবিবার সকালে আদালতে যান জেমস। বেলা একটায় তিনি আইনজীবীর চেম্বার থেকে বের হন। কিন্তু মামলার আবেদনের বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি কিছু বলেননি।

তবে জেমসের ম্যানেজার রুবাইয়াৎ ঠাকুর রবিন সাংবাদিকদের বলেন, ‘আমরা আদালতে গিয়েছিলাম একটি কপিরাইট ইস্যু নিয়ে। আইনি আলাপ করেছি আইনজীবীদের সঙ্গে। কিছু দিক নির্দেশনা পেয়েছি। সে হিসেবে সামনে আগানোর পরিকল্পনা করছি।’

জানা গেছে, জেমসের অসংখ্য গান ব্যবহার করে বিভিন্ন প্রতিষ্ঠান দীর্ঘদিন ধরে বিনা অনুমতিতে বাণিজ্যিক ব্যবহার করে আসছে। বাংলালিংকও একই কাজ করছে বলে অভিযোগ। এসব বিষয়ে কোনো সুরাহা না পেয়ে আইনের আশ্রয় নেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন জেমস।

ঢাকাটাইমস/১৯সেপ্টেম্বর/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :