অনুশীলনে ফিরলেন তামিম

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৯ সেপ্টেম্বর ২০২১, ১৭:০৯ | প্রকাশিত : ১৯ সেপ্টেম্বর ২০২১, ১৬:৫৬

জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজে চোট ‘ম্যানেজ’ করে খেলেছিলেন তামিম ইকবাল। এরপর দুই মাসের জন্য হাঁটুর চোটে মাঠের বাইরে চলে যান তিনি। দলের সঙ্গে ছিলেন না তিনটি টি-টোয়েন্টি সিরিজে। এর মাঝে জানিয়েছেন আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপেও থাকবেন না তিনি। তবে চলতি মাসে নেপালের এভারেস্ট প্রিমিয়ার লিগে (ইপিএল) খেলতে যাবেন তামিম। আর তাই নিজেকে ঝালিয়ে নিতে মাঠে ফিরলেন এই টাইগার ক্রিকেটার। ঘাম ঝড়ালেন ব্যাটিং অনুশীলনে।

রবিবার দুপুরে মিরপুর শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে প্রায় ৬০ দিন পর অনুশীলন করেন তামিম। চোট সারিয়ে ফিরে নেট বোলারদের বিপক্ষে করেছেন সাবলীল ব্যাটিং-খেলছিলেন আগ্রাসী শটও। চলতি মাসের ২৩ তারিখ ইপিএলে খেলতে নেপালে যাওয়ার কথা রয়েছে তার।

গত জুলাইয়ে জিম্বাবুয়েতে বাংলাদেশের জার্সিতে শেষবার মাঠে নেমেছিলেন তামিম। সেখানে খেলেননি তিনটি টি-টোয়েন্টি ম্যাচ। ঘরের মাঠে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের বিপক্ষে ছিলেন না পাঁচটি করে ১০টি টি-টোয়েন্টিতেও। আর সেকারণে টাইগার দলের নিয়মিত থাকা খেলোয়াড়দের ‘ফেয়ার’ করতে বিশ্বকাপ থেকে প্রত্যাহার করেন তার নাম।

টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে নাম প্রত্যাহার করেছেন তামিম ইকবাল। ছবি: সংগৃহীত।

অবশ্য দেশসেরা এই ওপেনারকে রেখেই দল দিতে চেয়েছিল বাংলাদেশ। পুনর্বাসন থেকে তার ফেরার কথাও ছিলো এ মাসের শুরুর দিকে। তবে ৮ সপ্তাহের বিশ্রামের পর মাসের তৃতীয় সপ্তাহে হাতে নিলেন ব্যাট। নিজেকে ঝালিয়ে নিলেন ইপিএলের জন্য।

আগামী ২৫ সেপ্টেম্বর মাঠে গড়াবে নেপালের ঘরোয়া আসরটি। সেখানে তামিম খেলবেন ভাইরাহাওয়া গ্ল্যাডিয়েটর্সের জার্সিতে। বিরতি কাটিয়ে প্রতিযোগিতামূলক ক্রিকেটে দলটির প্রথম ম্যাচ ২৬ সেপ্টেম্বর মাঠে নামতে পারেন ড্যাশিং এই ওপেনার। ৯ অক্টোবর ফাইনাল দিয়ে পর্দা নামবে চলমান আসরের।

২০২০ সালের মার্চে বাংলাদেশের জার্সিতে সর্বশেষ টি-টোয়েন্টি খেলেছেন তামিম। টি-টোয়েন্টি দলের বর্তমান টপ অর্ডারের প্রতি আস্থা প্রকাশ করে বিশ্বকাপ থেকে সরে দাঁড়ালেও অবসর নেননি ছোট এই ফরম্যাট থেকে।

(ঢাকাটাইমস/১৯সেপ্টেম্বর/এইচএন)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :