আরও ৪৩ জনের মৃত্যু, শনাক্ত ১৩৮৩

প্রকাশ | ১৯ সেপ্টেম্বর ২০২১, ১৭:২১ | আপডেট: ১৯ সেপ্টেম্বর ২০২১, ১৭:৪৯

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
ফাইল ছবি

মহামারি করোনাভাইরাসে দেশে আরও ৪৩ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে করোনায় মোট মৃত্যু হয়েছে ২৭ হাজার ২২৫ জনের। গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছে এক হাজার ৩৮৩ জনের। মোট শনাক্তের সংখ্যা ১৫ লাখ ৪২ হাজার ৬৮৩ জন।

রবিবার বিকালে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, গত এক দিনে ২৪ হাজার ৬২৩টি নমুনা পরীক্ষা করা হয়। শনাক্তের হার ৫.৬২ শতাংশ। এ পর্যন্ত করোনা শনাক্তের গড় হার ১৬ দশমিক ৩৫ শতাংশ।

উল্লিখিত সময়ে করোনা থেকে সুস্থ হয়েছেন দুই হাজার ৮৮৭ জন। মোট সুস্থ রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১৫ লাখ এক হাজার ৫৪১ জন।  সুস্থতার হার ৯৭ দশমিক ৩৩ শতাংশ। আর মৃত‌্যুর হার ১ দশমিক ৭৬ শতাংশ।

করোনায় মৃতদের মধ‌্যে পুরুষ ২২ জন এবং নারী ২১ জন। এর মধ্যে ঢাকা বিভাগের ১৯ জন, চট্টগ্রাম বিভাগের আটজন, রাজশাহী বিভাগের চারজন, খুলনা বিভাগের ছয়জন, সিলেট বিভাগের দুইজন, রংপুর বিভাগের তিন জন এবং ময়মনসিংহ বিভাগের একজন। গত ২৪ ঘণ্টায় বরিশাল বিভাগে করোনায় কারো মৃত‌্যু হয়নি।

গত বছরের ৮ মার্চ দেশে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ প্রথম মৃত্যুর খবর আসে। কয়েক মাস সংক্রমণ ও মৃত্যুর হার ঊর্ধ্বগতিতে থাকার পর অনেকটা নিয়ন্ত্রণে চলে আসে। চলতি বছরের শুরুতে করোনাভাইরাসের প্রকোপ অনেকটা নিয়ন্ত্রণে ছিল। তখন শনাক্তের হারও ৫ শতাংশের নিচে নেমেছিল। তবে গত মার্চ মাস থেকে মৃত্যু ও শনাক্ত আবার বাড়তে থাকে।

(ঢাকাটাইমস/১৯সেপ্টেম্বর/জেবি)