নিউজিল্যান্ডের পাকিস্তান সফর বাতিল

আমাদের নয়, দোষ সরকারকে দেও: কিউই পেসার

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ১৯ সেপ্টেম্বর ২০২১, ১৭:৫৫ | প্রকাশিত : ১৯ সেপ্টেম্বর ২০২১, ১৭:৪১

কোনো ম্যাচ না খেলেই পাকিস্তান ছেড়েছে নিউজিল্যান্ড দল। নিরাপত্তার প্রশ্নে বাতিল করেছে পাঁচটি ম্যাচ। তাদের এহেন কাণ্ডে আর্থিক ক্ষতির মুখে পড়েছে পাকিস্তান। শঙ্কা জেগেছে পরবর্তী কোনো সিরিজ আয়োজনের। আর এতেই ক্ষোভ ও হতাশা ছড়িয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যম গুলোতে। অনেকে এমন কাজের দোষ চাপাচ্ছেন কিউইদের ওপর। অনেক সমালোচকদের মতে ভদ্র হিসেবে খ্যাত কিউইদের এটা চরম অভদ্রতা।

অন্য সবার মতো বিষয়টিতে ক্ষোভ ঝেড়েছিলেন পাকিস্তানের অভিজ্ঞ অলরাউন্ডার ব্যাটসম্যান মোহাম্মদ হাফিজও। তবে তার খোঁচাকে ঠিকঠাকভাবে নিতে পারেননি কিউই পেসার মিচেল ম্যাকক্লেনাঘান। হাফিজের টুইটের জবাবে জানান, সিরিজ বাতিলের ব্যাপারে তাদের কোনো দোষ নাই। অবশ্য চাইলে দোষ দিতে পারেন নিউজিল্যান্ড সরকারকে।

নিউজিল্যান্ড ক্রিকেটারদের নিরাপত্তা ইস্যুতে খোঁচা দিলেন হাফিজ।

এর আগে, টুইটারে নিরাপত্তা ইস্যুতে ম্যাচ গড়ানোর আগ মুহুর্তে কিউইদের এমন সিদ্ধান্তে ক্ষোভ ঝাড়েন হাফিজ। তিনি পাকিস্তানের নিরাপত্তা কর্মীদের ধনবাদ জানিয়ে খোঁচা দেন কিউইদের। তিনি লিখেন, ‘ব্লাকক্যাপসদের কোন ধরণের সমস্যা ছাড়াই বিমান বন্দরে পৌঁছে দেয়ার জন্য পাকিস্তানের নিরাপত্তা কর্মীদের ধন্যবাদ। একই পথ, একই নিরাপত্তা -আজকে কি কোন হুমকি ছিল না?’

হাফিজের এই টুইট গায়ে লেগেছে ম্যাকক্লেনাঘানের। তিনি ক্রিকেটারদের অভিযোগ না করে হাফিজকে নিউজিল্যান্ডের সরকারকে দোষ দেয়ার আহ্বান জানান। তিনি জানান সিরিজ বাতিল ছাড়া খেলোয়াড়দের আর কোনো পথ ছিলো না।

তিনি লিখেন, ‘দেখ ভাই, এভাবে বললে খারাপ শোনায়। ক্রিকেটার এবং সংগঠনকে অভিযোগ করো না। দোষ দেয়ার হলে আমাদের সরকারকে দাও। ক্রিকেটাররা শুধু পরামর্শ গ্রহণ করেছে। তারা যে খেলতে চায় সেটি ক্রিকেটাররা প্রমাণ করতে চাচ্ছিলো। তবে তাদের এছাড়া আর কোনও উপায় ছিল না।’

(ঢাকাটাইমস/১৯সেপ্টেম্বর/এইচএন)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :