বাংলাদেশ-আফগানিস্তান অনূর্ধ্ব-১৯ ওয়ানডে সিরিজ

শেষ ওভার পর্যন্ত লড়েও হারলেন যুবারা

প্রকাশ | ১৯ সেপ্টেম্বর ২০২১, ১৮:০৬

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস

ব্যাটিং ব্যর্থতার দিনে দারুণ বোলিং করলেন টাইগার যুবারা। মাত্র ১৫৬ রানের পুঁজিতে শেষ ওভার পর্যন্ত লড়েছেন বর্তমান বিশ্বকাপ জয়ীদের উত্তরসূরিরা। তবে সিরিজের শেষ ম্যাচটি হাতছাড়া হয়েছে স্বাগতিকদের। টানা জয়ে সিরিজটির পাঠ ৩-২ ব্যবধানে চুকিয়েছে সফরকারী আফগান যুবারা।

আজ রবিবার সিলেটের পাঁচ ম্যাচ সিরিজের পঞ্চম ম্যাচে টস জিতে দারুণ শুরু করে টাইগার যুবারা। ৪৮ রানে ওপেনার মাহফুজুল ফেরার পর স্কোরবোর্ডে ১৬ রান যোগ করতেই হারায় আরো চার উইকেট। চরম চাপে পড়া দল অবশ্য আর ম্যাচে ফিরতে পারেনি ঠিকমতো।

টপ অর্ডারদের ব্যর্থতার দিনে ছোট ছোট জুটি গড়ে চাপ কাটান আবদুল্লা আল মামুন। নাইমুর করেন ১৬ রান, ইফতেখারের ব্যাট থেকে আসে ২৬ রান। তবে ৮২ বলে ৩৭ করে দলীয় ১৫৪ রানে মামুন থামলে থেমে যায় বাংলাদেশের ইনিংস। শেষে এক রান যোগ করেই ১৫৫ রানে অলআউট হন টাইগার যুবারা।

ছোট লক্ষ্যেও জয় পেতে কাঠখড় পোড়াতে হয়েছে সফরকারী আফগান যুবাদের। ১৫৬ রানে পৌঁছাতে তারা খেলেছেন শেষ ওভার পর্যন্ত। হারিয়েছেন ৭ উইকেট। দলের হয়ে সর্বোচ্চ ৫২ রান করেছেন ইসহাক জাজাই। আর শেষের দিকে ইজারুলহক নাভিদের ২৯ রানে জয়ে সিরিজ শেষ করেন সফরকারীরা। টানা জয় পেলেও সিরিজ অবশ্য আগেই হাতছাড়া হয়েছে সফরকারী আফগানদের।

(ঢাকাটাইমস/১৯সেপ্টেম্বর/এইচএন)