আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে ভৈরবের মেয়ের ‘অপেক্ষা’

ভৈরব (কিশোরগঞ্জ) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৯ সেপ্টেম্বর ২০২১, ১৯:১১

আন্তর্জাতিক স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র উৎসবে প্রদর্শনের জন্য অফিসিয়ালি মনোনীত হয়েছে বাংলাদেশের শিশুনির্মাতা ও ভৈরবের মেয়ে জোহরা রহমান তিতলীর ‘অপেক্ষা’। ২৭ সেপ্টেম্বর থেকে ১১ অক্টোবর ইংল্যান্ডের বার্মিংহামে অনুষ্ঠিত হতে যাচ্ছে লিফট অব গ্লোবাল নেটওয়ার্ক আয়োজিত এই উৎসব। পেশাদার চলচ্চিত্র নির্মাণে আগ্রহী নির্মাতাদের তৈরি প্রথম চলচ্চিত্র নিয়ে অনুষ্ঠিত হয় ‘ফার্স্টটাইম ফিল্মমেকার সেশন’ নামে এই আয়োজন।

শিশুনির্মাতা ও অভিনেত্রীর বাবা অভিনেতা মতিউর রহমান সাগরের হাত ধরে অভিনয়ে আসা এই শিশুশিল্পী নিজেই অভিনয় করেছে ‘অপেক্ষা’ ছবির কেন্দ্রীয় চরিত্রে। ছবিটি পরিচালনার পাশাপাশি এর চিত্রনাট্যও রচনা করেছে সে।

মতিউর রহমান সাগর জানান, এটি খুবই গর্বের ও সম্মানের বিষয়। আমার মেয়ে একজন শিশুনির্মাতা হিসেবে আন্তর্জাতিক পর্যায়ে স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র উৎসবে তার নির্মিত ও অভিনীত চলচ্চিত্রটি প্রদর্শিত হবে। এ বিষয়ে কর্তৃপক্ষ উৎসবে অংশগ্রহণের জন্য মেইল পাঠিয়ে আমন্ত্রণ জানিয়েছেন বলে তিনি জানান। আন্তর্জাতিক পর্যায়ে এত বড় আয়োজনে আমার মেয়ের নির্মিত স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রটি নিয়ে প্রতিযোগিতায় অংশগ্রহণ করবেন এটা শুনেই আমার গর্বে বুকটা ভরে গেছে। তিনি দেশবাসীর কাছে দোয়া ও সমর্থন প্রত্যাশা করছেন।

শিশুনির্মাতা জোহরা তিতলীর বয়স ১৫। সে কিশোরগঞ্জের ভৈরব পৌর শহরের আমলাপাড়ার বাসিন্দা। ভৈরবের উদয়ন স্কুলে দশম শ্রেণির শিক্ষার্থী।

জোহরা রহমান তিতলী জানায়, বিশ্বের মত বাংলাদেশও যখন কোভিড-১৯ পরিস্থিতিতে সবকিছু যখন প্রায় থেমে ছিল, শিক্ষাপ্রতিষ্ঠান দীর্ঘদিন বন্ধ থাকায় গৃহবন্দি শিক্ষার্থীরা যখন মানসিকভাবে বিপর্যস্ত, তখন তিনি ঘরে বসে নির্মাণ করেছে স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘অপেক্ষা’। গৃহবন্দী শিক্ষার্থীদের মানসিক চাপ ও মনের ব্যাকুলতাকে তুলে ধরতেই তার এই নির্মাণ বলে তিনি জানায়। আন্তজার্তিক পর্যায়ে এত বড় প্রতিযোগিতায় নিজের এই কর্মকে তুলে ধরতে তিনি প্রস্তুত আছে। এই ধরনের আন্তর্জাতিক প্রতিযোগিতায় তার নির্মিত অপেক্ষা সবার কাছে গ্রহণযোগ্য স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র হিসেবে প্রদর্শিত হবে বলে তার আশা।

(ঢাকাটাইমস/১৯সেপ্টেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :