জাবিতে যুব রেড ক্রিসেন্টের কার্যক্রম শুরু

জাবি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৯ সেপ্টেম্বর ২০২১, ১৯:১৮

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি পরিচালিত ‘যুব রেড ক্রিসেন্ট’ (আরসিওয়াই) সদর দপ্তরের কর্মকর্তাদের সাথে ‘যুব রেড ক্রিসেন্ট দল’জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) ইউনিট চিফের মধ্যে মতবিনিময় সভা হয়েছে। এসময় ইউনিটের ত্রি-বার্ষিক কর্মসূচি প্রণয়ন সংক্রান্ত আলোচনা ও পর্যালোচনা করা হয়।

শনিবার সকালে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে প্রক্টর অফিসে এই মতবিনিময় সভা হয়। সভা শেষে সদর দপ্তরের কর্মকর্তাবৃন্দ ও ইউনিট চিফের মধ্যে স্মারক বিনিময় হয়। এরপর তারা বিশ্ববিদ্যালয়ের পুরাতন পরিবহন অফিসে সংগঠনের কার্যালয় পরিদর্শন করেন।

সভায় ‘যুব রেড ক্রিসেন্ট’সদর দপ্তরের যুব ও স্বেচ্ছাসেবক বিভাগের সহকারী পরিচালক মো. শামসুল ইসলাম, ডেপুটি ইউনিট চিফ জাহিদুল ইসলাম, বিভাগীয় প্রধান কিশোর মজুমদার, জার্নালিজম অ্যান্ড মিডিয়া স্টাডিজ বিভাগের প্রভাষক ও সাবেক স্বেচ্ছাসেবক মৃধা মো. শিবলী নোমান, শিক্ষানবিশ স্বেচ্ছাসেবক মনজুরুল ইসলাম ও ‘যুব রেড ক্রিসেন্ট দল’জাবি ইউনিট চিফ মহিবুর রৌফ শৈবাল উপস্থিত ছিলেন।

যুব ও স্বেচ্ছাসেবক বিভাগের সহকারী পরিচালক মো. শামসুল ইসলাম বলেন, বিশ্ববিদ্যালয় প্রেক্ষাপটে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ‘যুব রেড ক্রিসেন্ট’ পাঠ্যধারা ও কার্যক্রম পরিচালনার অনুমোদন দেয়াকে আমরা স্বাগত জানাই। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়কে অনুসরণ করে অন্য বিশ্ববিদ্যালয়গুলো রেড ক্রিসেন্ট আন্দোলনে যোগদান করবে বলে আমরা আশা করি।

ইউনিট চিফ মহিবুর রৌফ শৈবাল বলেন, মহামারিতে বিশ্ববিদ্যালয় বন্ধ থাকায় জাবি যুব রেড ক্রিসেন্ট দল কোন কার্যক্রম পরিচালনা করতে পারেনি। আজকের ত্রিবার্ষিক পরিকল্পনা গ্রহণের মাধ্যমে কার্যক্রম শুরু হলো। সংগঠনের জন্য আমরা অফিস বরাদ্দ পেয়েছি। পর্যায়ক্রমে বিশ্ববিদ্যালয়ের প্রায় ২৫ হাজার অংশীজনকে (শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারী, সাংবাদিকবৃন্দ) বিভিন্ন বুনিয়াদি প্রশিক্ষণের আওতায় নিয়ে আসা হবে। এছাড়াও যুব রেড ক্রিসেন্ট সদস্য সংগ্রহ এবং মানবাতার সেবার ব্রতীতে উদ্বুদ্ধকরণ নানান ধরনের সেবামূলক কর্যক্রম পরিচালনা করবে।

উল্লেখ্য, রাষ্ট্রপতির অনুমোদনক্রমে ২০১৮ সালের ১০ আগস্ট বাংলাদেশে বিশ্ববিদ্যালয়গুলোর মধ্যে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) প্রথম ‘যুব রেড ক্রিসেন্ট দল’প্রতিষ্ঠিত হয়।

(ঢাকাটাইমস/১৯সেপ্টেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

অবন্তিকার আত্মহত্যা: এবার প্রশাসনকে লাল কার্ড দেখালো শিক্ষার্থীরা

চবি উপাচার্য হলেন অধ্যাপক আবু তাহের

জবি শিক্ষার্থী মীমের অভিযোগের তদন্ত চলছে: ডিবি প্রধান

স্বামীর সঙ্গে মনোমালিন্যে ববি ছাত্রীর আত্মহত্যা

দাবি না মানায় সাত দিনের ক্লাস বর্জন কুবি শিক্ষক সমিতির

বিশ্ববিদ্যালয়ে প্রযুক্তির সর্বোচ্চ ব্যবহারের আহ্বান ইউজিসি চেয়ারম্যানের

নতুন রূপে সোহরাওয়ার্দী কলেজ কেন্দ্রিয় লাইব্রেরি

জাপানের সুমিতমো করপোরেশন বৃত্তি পেলেন ঢাবির ৪০ শিক্ষার্থী

অবন্তিকার আত্মহত্যায় জড়িতদের শাস্তির দাবিতে জবিতে মানববন্ধন 

শাবিপ্রবিতে রমজানে খাবার নিয়ে ‘মিল বিপাকে’ ফজিলাতুন্নেসা হলের শিক্ষার্থীরা

এই বিভাগের সব খবর

শিরোনাম :