লাইফ সাপোর্ট থেকে ফিরে কৃতজ্ঞতা জানালেন কেয়ার্নস

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ১৯ সেপ্টেম্বর ২০২১, ১৯:৪৩ | প্রকাশিত : ১৯ সেপ্টেম্বর ২০২১, ১৯:৪২

মাস দেড়েক আগে হৃদযন্ত্রের জটিলতায় হাসপাতালে ভর্তি করা হয় নিউজিল্যান্ডের সাবেক ক্রিকেটার ক্রিস কেয়ার্নসকে। অবস্থার অবনতি হওয়ায় পরে নেওয়া হয় লাইফ সাপোর্টে। কয়েক দিন পর সেখানেই স্ট্রোক করেন তিনি। অসাড় হয়ে যায় কেয়ার্নসের একটি পা।

কেয়ার্নের আইজীবী লয়েড তখন জানিয়েছিলেন, জীবন বাঁচাতে কেয়ার্নসের হার্ট সার্জারি করা হয়েছিল। কিন্তু তখন তার মেরুদণ্ডে স্ট্রোক হয়। অস্ট্রেলিয়ার বিশেষজ্ঞ হাসপাতালে তাকে পুনর্বাসন প্রক্রিয়ার ভেতর দিয়ে যেতে হবে।

পুরো ক্রিকেট বিশ্বের সাবেক-বর্তমানরা তখন উদ্বিগ্ন প্রকাশ করে তার সুস্থতা কামনা করেন। ৬ সপ্তাহ পুনর্বাসনে থাকার পর কেয়ার্নস সুস্থ হয়ে উঠেছেন। এবার আসলেন সবার সামনে। ভক্ত-সমর্থক সহ পাশে থাকা সবাইকে ধন্যবাদ জানিয়ে টুইটারে একটি ভিডিও প্রকাশ করেছেন তিনি।

সেখানে তিনি ক্যাপশনে লেখেন, ‘কঠিন ৬টি সপ্তাহ কাটল। গত ৪ আগস্ট আমার একটি ধমনী ছিঁড়ে যায়। এটা অতি বিরল, তবে খুবই ভয়ানক। তাতক্ষণিক অস্ত্রোপচার করাতে হয় আমার। এরপর বেশ কিছু শারীরিক জটিলতার মুখে পড়তে হয় আমাকে এবং স্পাইনাল স্ট্রোকে আক্রান্ত হই। সামনে অনেক পথ বাকি। তবে এই অবস্থায় ফিরে আসতে পেরে কৃতজ্ঞ।’

ভিডিও বার্তায় কেয়ার্নস তার জীবন বাঁচানোর জন্য ক্যানবেরা থেকে সিডনির সেন্ট ভিনসেন্ট হাসপাতালের সব চিকিত্সক, নার্স ও বিশেষজ্ঞদের ধন্যবাদ জানান। এছাড়া সব শুভকাঙ্খি ও তার ভক্ত-সমর্থকদের প্রতি জানিয়েছেন কৃতজ্ঞতা।

উল্লেখ্য, কেয়ার্নস ব্লাকক্যাপসদের হয়ে ১৯৮৯-২০০৬ সালের মাঝে ৬২টি টেস্ট ম্যাচ, ২১৫টি ওয়ানডে ও ২টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। সে তার সময়ে অন্যতম সেরা অলরাউন্ডার হিসেবে পরিচিত ছিল। ক্রিকেট থেকে অবসরের পরে সে স্কাই স্পোর্ট-এর কমেন্টেটর হিসেবে কাজ করেছিলেন। তিনি তার পরিবার নিয়ে অস্ট্রেলিয়ায় বসবাস করছেন।

(ঢাকাটাইমস/১৯সেপ্টেম্বর/এইচএন)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :