কচুয়া উপনির্বাচন: ভাইস চেয়ারম্যান থেকে চেয়ারম্যান

প্রকাশ | ১৯ সেপ্টেম্বর ২০২১, ২১:৪৮

বাগেরহাট প্রতিনিধি, ঢাকাটাইমস

বাগেরহাটের কচুয়া উপজেলা পরিষদের চেয়ারম্যানের শূন্য পদের উপনির্বাচনে চেয়ারম্যান হলেন নাজমা সরোয়ার। তিনি ছিলেন এই পরিষদের নির্বাচিত মহিলা ভাইস চেয়ারম্যান। এ নির্বাচনে আওয়ামী লীগ নাজমাকে মনোনয়ন দেয়।

উপনির্বাচনে চেয়ারম্যান পদে আর কেউ মনোনয়নপত্র জমা না দেয়ায় একক প্রার্থী হিসেবে নাজমা বেসরকারিভাবে নির্বাচিত হতে যাচ্ছেন বলে জানিয়েছে রিটার্নিং কর্মকর্তা (জেলা নির্বাচন কর্মকর্তা) ফারাজী বেনজীর আহম্মেদ।

গত ৫ মে কচুয়া উপজেলা পরিষদের নির্বাচিত চেয়ারম্যান আওয়ামী লীগ নেতা এস এম মাহফুজুর রহমানের মৃত্যু হলে চেয়ারম্যানের পদটি শূন্য হয়।

রিটার্নিং কর্মকর্তা ফারাজী বেনজীর আহম্মেদ রবিবার রাতে বলেন, গত ৪ সেপ্টেম্বর কচুয়া উপজেলা পরিষদের চেয়ারম্যানের শূন্য পদে তফসিল ঘোষণা করা হয়। ঘোষিত তফসিল অনুযায়ী আওয়ামী লীগ মনোনীত প্রার্থী নাজমা সরোয়ার ১৩ সেপ্টেম্বর মনোয়নপত্র জমা দেন। ১৯ সেপ্টেম্বর ছিল মনোয়নপত্র প্রত্যাহারের শেষ দিন এবং ৭ অক্টোবর ভোট গ্রহণের কথা ছিল।

এই নির্বাচনে আর কেউ মনোয়নপত্র জমা না দেয়ায় একক প্রার্থী হিসেবে নাজমা বেসরকারিভাবে নির্বাচিত হতে যাচ্ছে। আগামীকাল সোমবার (২০ সেপ্টেম্বর) আনুষ্ঠানিকভাবে তাকে বিজয়ী ঘোষণা করা হবে।

(ঢাকাটাইমস/১৯সেপ্টেম্বর/কেএম)