সাতক্ষীরার ২১ ইউপিতে ভোট সোমবার

সাতক্ষীরা প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২০ সেপ্টেম্বর ২০২১, ০০:১৭ | প্রকাশিত : ১৯ সেপ্টেম্বর ২০২১, ২৩:৫৬

রাত পোহালে সাতক্ষীরার কলারোয়া ও তালা উপজেলার ২১টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। সুষ্ঠু ও নিরপেক্ষ ভোট গ্রহণে প্রশাসনের পক্ষ থেকে ইতোমধ্যে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন হয়েছে। শনিবার মধ্যরাত থেকে বন্ধ হয়ে গেছে সব ধরনের প্রচার প্রচারণা।

তালা উপজেলার ১১টি ইউনিয়নের মধ্যে ধানদিয়া ইউনিয়নে আওয়অমী লীগ সমার্থিত নৌকার প্রার্থী শহিদুল ইসলাম, স্বতন্ত্র জাহাঙ্গীর আলম (টেবিল ফ্যান), মো. দিদারুল ইসলাম (মোটর সাইকেল) ও মো. হামিজ উদ্দীন গাজী (আনারস)। নগরঘাটায় কামরুজ্জামান লিপু (নৌকা), মিলন কুমার ঘোষাল (মশাল), মো. আজিজুর রহমান (হাত পাখা), স্বতন্ত্র এসএম আলতাফ হোসেন (মোটর সাইকেল) ও মো. জাহাঙ্গীর হোসেন (আনারস)।

সরুলিয়া ইউনিয়নে মতিয়ার রহমান (নৌকা), ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত শেখ শাহাদাত হোসেন (হাতপাখা), স্বতন্ত্র আব্দুর রব (আনারস), আমিনুজ্জমান (চশমা), জাহাঙ্গীর আলম (ঘোড়া), আব্দুল হাই (মোটর সাইকেল), শাহ আলম (টেবিল ফ্যান) ও শেখ জহরুল হক (রজনীগন্ধা)। তেতুলিয়া ইউনিয়নে আবুল কালাম আজাদ(নৌকা), স্বতন্ত্র মোস্তাফিজুর রহমান (আনারস) ও শেখ আফতাব উদ্দীন।

তালা সদর ইউনিয়নে এসএম নজরুল ইসলাম (লাঙ্গল), সরদার জাকির হোসেন (নৌকা) ও স্বতন্ত্র এড. মশিয়ার রহমান (আনারস)। ইসলামকাটিতে অধ্যাপক সুভাষ চন্দ্র সেন (নৌকা), স্বতন্ত্র মো. গোলাম ফারুক (চশমা), মো. জাহাঙ্গীর আলম (আনারস) ও আব্দুল আজিজ (মোটর সাইকেল)। মাগুরা ইউনিয়নে গনেষ চন্দ্র দেবনাথ(নৌকা), হিরন্ময় মন্ডল (হাতুড়ি), স্বতন্ত্র এসএম আইয়ুব আলী (মোটর সাইকেল), জিএম ইমান আলী (চশমা) ও সুনীল কুমার দাশ (আনারস)। খলিষখালীতে মোজাফার রহমান (নৌকা), মোল্লা সাবির হোসেন (হাতুড়ি) ও স্বতন্ত্র গাজী রেজাউল করিম (আনারস)। খেশরায় প্রভাষক রাজিব হোসেন (নৌকা) ও স্বতন্ত্র শেখ কামরুল ইসলাম (আনারস)। জালালপুর স্বতন্ত্র এম মফিদুল হক লিটু ও রবিউল ইসলাম মুক্তি(নৌকা)। খলিলনগর প্রভাষক প্রণব ঘোষ বাবলু (নৌকা), স্বতন্ত্র এসএম আজিজুর রহমান রাজু (আনারস) ও গোলাম রসুল (চশমা)।

তালা উপজেলা নির্বাচন কর্মকর্তা রাহুল রায় জানান, উপজেলার ১১ টি ইউনিয়নের মোট ভোটার ২ লাখ ৩০ হাজার ৮২৪ জন। শান্তিপূর্ণ নির্বাচন অনুষ্ঠানের জন্য সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।

এদিকে কলারোয়া উপজেলার ১নং জয়নগর ইউনয়নের স্বতন্ত্র প্রার্থী জয়দেব কুমার সাহার (আনারস প্রতীক), স্বতন্ত্র প্রার্থী ছিদ্দিকুর রহমান (চশমা প্রতীক) ও শামছুদ্দিন আল মাসুদ বাবু (নৌকা), বিশাখা সাহা (অটো রিকসা)। আব্দুল আজিজ বিশ্বাস (মোটর সাইকেল)। ২নং জালালাবাদ ইউনিয়নে স্বতন্ত্র মাহাফুজুর রহমান মিশানের (আনারস প্রতীক), অধ্যাপক আমজাদ হোসেন (নৌকা), আবুল কালাম আজাদ (চশমা)। ৩নং কয়লা ইউনিয়নে স্বতন্ত্র শেখ সোহেল রানার (মোটর সাইকেল), স্বতন্ত্র মোঃ রফিকের (আনারস) ও আসাদুল ইসলাম (নৌকা)।

৪নং লাঙ্গলঝাড়া ইউনিয়নে অধ্যাপক আবুল কালাম(নৌকা) ও স্বতন্ত্র মাস্টার নুরুল ইসলামের (আনারস)। ৫নং কেঁড়াগাছি ইউনিয়নে স্বতন্ত্র মারুফ হোসেন (মোটরসাইকেল), আফজাল হোসেন হাবিলের (আনারস) ও ভুট্টোলাল গাইন নৌকা)। ৬নং সোনাবাড়িয়ায় স্বতন্ত্র এসএম শহিদুল ইসলামের (মোটর সাইকেল), বেনজির হোসেন (নৌকা), আকবর আলী (আনারস) ও আলমগীর আজাদ (চশমা)। ৭নং চন্দনপুর ইউনিয়নে স্বতন্ত্র ডালিম হোসেন (আনারস), আব্দুল লতিফ মিঠুর (মোটরসাইকেল)ও চেয়ারম্যান মনিরুল ইসলাম মনি ( নৌকা)। ৯নং হেলাতলা ইউনিয়নে স্বতন্ত্র মোয়াজ্জেম হোসেন (মোটর সাইকেল), আবু তালেব সরদার (চশমা),আনছার আলী সরদার নৌকা), স্বতন্ত্র মাজেদ বিশ্বাস (আনারস) ও ইকবাল হোসেন (ঘোড়া)।

১১নং দেয়ড়া ইউনিয়নে স্বতন্ত্র ইব্রাহিম হোসেন (মোটর সাইকেল), আব্দুল মান্নান (চশমা), চেয়ারম্যান মাহবুবুর রহমান মফে (নৌকা), আবু বককার সিদ্দিক (টেলিফোন), নাজমা পারভীন (টেবিল ফ্যান) ও মিনাজ উদ্দীন (আনারস)। ১২নং যুগিখালী ইউনিয়নে আবুল বাশার (ঘোড়া), স্বতন্ত্র প্রার্থী এরশাদ আলী, রবিউল হাসান (নৌকা)ও ওজিয়ার রহমান (চশমা)।

কলারোয়া উপজেলার ১০টি ইউনিয়নে ভোট কেন্দ্র রয়েছে ৯১টি। মোট ভোটার ১ লক্ষ ৪৪ হাজার ৪৭০ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৭১ হাজার ৭৭৪ ও মহিলা ভোটার ৭২ হাজার ৬৯৬ জন। এখানে পরুষের চেয়ে মহিলা ভোটার কিছুটা বেশি।

কলারোয়া উপজেলা নির্বাচন অফিসার মনোরঞ্জন বিশ্বাস জানান, নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানের লক্ষ্যে ইতিমধ্যে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন হয়েছে। নির্বাচনে দায়িত্ব পাওয়া কর্মকর্তারা যথাযথভাবে তাদের দায়িত্ব পালন করবেন। একইসঙ্গে ভোটাররা কেন্দ্রে গিয়ে নির্বিঘ্নে তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারবেন।

(ঢাকাটাইমস/১৯সেপ্টেম্বর/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :