আইপিএলেও নেতৃত্ব ছাড়ার ঘোষণা দিলেন কোহলি

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২০ সেপ্টেম্বর ২০২১, ১২:২৫

ভারতীয় জাতীয় ক্রিকেট দলের অধিনায়কত্ব ছাড়ার ঘোষণার মাত্র কয়েকদিন হলো আর এর মধ্যেই আরও একটি সিদ্ধান্তক নিয়ে নিলেন সময়ের অন্যতম সেরা ব্যাটসম্যান বিরাট কোহলি। আইপিএলের এবারের আসরের পর রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর অধিনায়কত্বও ছাড়বেন বলে তিনি নিশ্চিত করেছেন।

সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশিত এক ভিওি বার্তায় বিরাট কোহলি বলেন, ‘রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু পরিবার ও অসাধারণ সমর্থকদের উদ্দেশে আজ আমি একটা ঘোষণা দিতে চাই। আইপিএলের দ্বিতীয় পর্ব শুরু হওয়ার আগে আমি সবাইকে জানাতে চাই যে, অধিনায়ক হিসেবে বেঙ্গালুরুতে এটাই আমার শেষ মৌসুম। আজ বিকেলেই দল ও পরিচালনা কমিটির সঙ্গে আমার কথা হয়েছে।’

তিনি আরও বলেন, ‘আগামীতেও আমি আমার বাকি দায়িত্বের প্রতি প্রতিশ্রুতিবদ্ধ থাকব। সতেজ হয়ে, ভাবনাগুলোকে গুছিয়ে নিয়ে কীভাবে আমি এগিয়ে যেতে চাই, সেই ব্যাপারে পরিষ্কার হতে আমার এই নির্ভার হওয়াটা দরকার। বুঝতে পারছি বেঙ্গালুরু একটা পালাবদলের মধ্য দিয়ে যাবে। আগামী বছর বড় নিলাম আসছে।’

প্রসঙ্গত, ২০০৮ সাল থেকে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর হয়ে আইপিএলে প্রতিনিধ্ত্বি করছেন বিরাট কোহলি। আর দলের অধিনায়কের দায়িত্ব পালন করছেন ২০১৩ সাল থেকে। এখন পর্যন্ত কোনো শিরোপা না জিতলেও কোহলির নেতৃত্বে একবারই ফাইনাল খেলেছিল ফ্রাঞ্চাইজিটি।

গত ২০১৬ সালে ঘরের মাঠে অনুষ্ঠিত ফাইনালে ৮ রানে সানরাইজার্স হায়দরাবাদের কাছে হেরেছিল তার দল। কোহলির নেতৃত্বে ১৩২ ম্যাচে ৬২টি জিতেছে বেঙ্গালুরু। ৬৬টি হেরেছে, ফল অসেনি চার ম্যাচে।

(ঢাকাটাইমস/২০সেপ্টেম্বর/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :